Amar Sangbad
ঢাকা শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪,

চারটি টেলিভিশন নিয়ে গভর্নরের আলাদা ব্রিফিং, সাংবাদিকদের প্রতিবাদ

অর্থনৈতিক প্রতিবেদক

নভেম্বর ১৯, ২০২৩, ০৫:৪৬ পিএম


চারটি টেলিভিশন নিয়ে গভর্নরের আলাদা ব্রিফিং, সাংবাদিকদের প্রতিবাদ
বাংলাদেশ ব্যাংকের গভর্নর আব্দুর রউফ তালুকদার। ছবি: ফাইল

চারটি বেসরকারি টেলিভিশনের প্রতিবেদকদের নিয়ে আলাদা ব্রিফিং করেছেন বাংলাদেশ ব্যাংকের গভর্নর আবদুর রউফ তালুকদার।

আজ রোববার (১৯ নভেম্বর) বিকেল সাড়ে ৪টায় সময়, একাত্তর, এন টিভি ও চ্যানেল আই এই চারটি টেলিভিশন নিয়ে ব্রিফিং অনুষ্ঠিত হয়েছে। ব্রিফিংয়ের বিষয়বস্তু জানাতে অপারগতা প্রকাশ করে মুখপাত্রের দপ্তর। এ সময় বাংলাদেশ ব্যাংকে উপস্থিত অন্য পত্রিকা ও টেলিভিশনের সাংবাদিকরা এর প্রতিবাদ জানান।

মুখপত্রের দপ্তর সূত্রে জানা যায়, শুধুমাত্র চারটি টেলিভিশনকে ডাকার নির্দেশনা দেয়া হয়েছে। ওই সময় বাংলাদেশ ব্যাংকে চ্যানেল ২৪, দৈনিক আমার সংবাদ, আজকের পত্রিকা, প্রতিদিনের বাংলাদেশ, শেয়ারবিজ, দেশ রূপান্তর, এখন টিভি ও ঢাকা টাইমসের প্রতিবেদকরা উপস্থিত থাকলেও তাদেরকে ব্রিফিংয়ে অংশগ্রহণের সুযোগ দেওয়া হয়নি।

No description available.

বাংলাদেশ ব্যাংকের মুখপাত্রের কক্ষের সামনে অপেক্ষমান  সাংবাদিকরা। ছবি: আমার সংবাদ

দৈনিক কালবেলা ও বিডিনিউজ২৪.কমের প্রতিবেদকও ব্যাংকে ছিলেন বলে জানা গেছে। তাদেরকেও ব্রিফিং সম্পর্কে কিছুই জানানো হয়নি বলে তারা অভিযোগ করেছেন।

উপস্থিত সাংবাদিকরা এ ঘটনার প্রতিবাদ জানিয়েছেন। বাংলাদেশ ব্যাংকের আর কোন ব্রিফিং কাভার করা হবে না বলেও সাংবাদিকদের মধ্যে আলোচনা হচ্ছে। নিয়মিত বাংলাদেশ ব্যাংকের সংবাদ কাভার করেন এমন সিনিয়র সাংবাদিকরা এ ঘটনায় ক্ষুব্ধ প্রতিক্রিয়া ব্যক্ত করে বলেন, বর্তমান গভর্নর আসার পর থেকেই বাংলাদেশ ব্যাংকে সাংবাদিকদের প্রবেশ ও তাদের পেশাগত দায়িত্ব পালনে নানাভাবে বাধা দিয়ে আসছেন। 

এর আগে বর্তমান গভর্নর দায়িত্ব নেয়ার পর বাংলাদেশ ব্যাংকে সাংবাদিকদের প্রবেশ পাস বন্ধ করা হয়েছিল। এটি নিয়ে বিভিন্ন গণমাধ্যমে সংবাদ প্রচারের পর ওই সিদ্ধান্ত থেকে সরে আসে বাংলাদেশ ব্যাংক।

চারটি টেলিভিশন নিয়ে গভর্নরের ব্রিফিংয়ের প্রতিবাদ জানিয়ে সাংবাদিকদের নিয়ে তৈরি বাংলাদেশ ব্যাংকের হোয়াটসঅ্যাপ গ্রুপে একজন রিপোর্টার লিখেছেন, ‘চারটি চ্যানেল নিয়ে সংবাদ সম্মেলন করছে বাংলাদেশ ব্যাংক। এই চারটি চ্যানেল কিভাবে নির্ধারণ হলো। চারটি চ্যানেল কি শুধু নিউজ করে অন্যরা কি করে না? এরপরে বাংলাদেশ ব্যাংকের যে কোন ব্রিফিং  কি এই চারটি চ্যানেলে করবে? এই ঘটনা বাংলাদেশ ব্যাংকের মুখপাত্র দপ্তরের বড় ব্যর্থতা। এর প্রতিবাদ জানাই।’

এআরএস

Link copied!