Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর, ২০২৪,

এস আলমের গৃহকর্মীর ব্যাংক অ্যাকাউন্টে ৩ কোটি টাকা

আমার সংবাদ ডেস্ক:

আমার সংবাদ ডেস্ক:

সেপ্টেম্বর ১৬, ২০২৪, ১০:৩১ এএম


এস আলমের গৃহকর্মীর ব্যাংক অ্যাকাউন্টে ৩ কোটি টাকা

এস আলম গ্রুপের মালিক সাইফুল আলম (এস আলম) এর গৃহকর্মী মর্জিনা আক্তারের ব্যাংক অ্যাকাউন্টে প্রায় তিন কোটি টাকা পাওয়া গেছে। বর্তমান আওয়ামী লীগ সরকারের ক্ষমতা থেকে বিদায় নেওয়ার পর এস আলম গ্রুপের চেয়ারম্যান ও তার সহযোগীদের সম্পদ অনুসন্ধানে বেরিয়ে এসেছে মর্জিনার ব্যাংক অ্যাকাউন্টের এই পরিমাণ অর্থ।

মর্জিনার নামে দুটি ব্যাংকে মোট ২ কোটি ৮৪ লাখ ১০ হাজার টাকা জমা রয়েছে। এর মধ্যে ইসলামী ব্যাংকে রয়েছে ৪ লাখ ৫৫ হাজার টাকা করে ২২টি ফিক্সড ডিপোজিট (এফডিআর), যার মোট পরিমাণ ১ কোটি ১০ হাজার টাকা। এছাড়া, ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংকের সঞ্চয়ী অ্যাকাউন্টে ১ কোটি ৮৪ লাখ টাকা রয়েছে।

একটি সরকারি সংস্থার প্রতিবেদনে এই তথ্য পাওয়া গেছে, যা আর্থিক খাতের বিষয় নিয়ে কাজ করে। সংস্থার কর্মকর্তারা জানিয়েছেন, মর্জিনার আরও কিছু অ্যাকাউন্ট থাকতে পারে, যেখানেও সম্ভবত তার অর্থ পাওয়া যেতে পারে।

নথি পর্যালোচনা করে জানা গেছে, মর্জিনার নামে চট্টগ্রামের দুটি ব্যাংকে দুটি অ্যাকাউন্ট রয়েছে। চলতি বছরের শুরুতে খোলা একটি অ্যাকাউন্টে ২২টি এফডিআরের তথ্য পাওয়া গেছে। ইসলামী ব্যাংক পাঁচলাইশ শাখায় মর্জিনার নামে ৪ লাখ ৫৫ হাজার টাকা করে ২২টি এফডিআর রয়েছে, যা মোট ১ কোটি ১০ হাজার টাকার সমান। আর ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংকের প্রবর্তক মোড় শাখার সঞ্চয়ী অ্যাকাউন্টে রয়েছে ১ কোটি ৮৪ লাখ টাকা।

দুটি ব্যাংকে এত পরিমাণ অর্থ জমা থাকা অস্বাভাবিক বলে মনে করছে সংশ্লিষ্ট সংস্থা। মর্জিনা আক্তারের স্বামী সাদ্দাম হোসেন গণমাধ্যমের কাছে দাবি করেন— এস আলমের মালিকানাধীন একটি আর্থিক প্রতিষ্ঠানে অফিস সহকারী হিসেবে কাজ করেন মর্জিনা। তার নামে দুটি ব্যাংকে থাকা টাকা ইসলামী ব্যাংকের জাকাত ফান্ডের ও তাদের সঞ্চয় করা অর্থ।

বিআরইউ

Link copied!