Amar Sangbad
ঢাকা রবিবার, ২৯ সেপ্টেম্বর, ২০২৪,

চট্টগ্রাম বন্দরে বিনিয়োগে আগ্রহী সংযুক্ত আরব আমিরাত

আমার সংবাদ ডেস্ক

আমার সংবাদ ডেস্ক

সেপ্টেম্বর ২৯, ২০২৪, ০৪:৪৪ পিএম


চট্টগ্রাম বন্দরে বিনিয়োগে আগ্রহী সংযুক্ত আরব আমিরাত

সংযুক্ত আরব আমিরাত চট্টগ্রাম বন্দরে বিনিয়োগে আগ্রহ প্রকাশ করেছে। রোববার (২৯ সেপ্টেম্বর) নৌপরিবহন ও বস্ত্র উপদেষ্টা ব্রিগেডিয়ার জেনারেল (অব:) ড. এম সাখাওয়াত হোসেনের সঙ্গে সাক্ষাৎ করেন বাংলাদেশে নিযুক্ত ইউএই রাষ্ট্রদূত আব্দুল্লাহ আলী আব্দুল্লাহ খাসিফ আল হামুদি।

রাষ্ট্রদূত বলেন, বাংলাদেশের সঙ্গে ইউএইর গভীর বন্ধুত্ব রয়েছে এবং তারা ব্যবসা-বাণিজ্যসহ বিভিন্ন ক্ষেত্রে সহযোগিতা করতে চায়। ইউএই বাংলাদেশের পোশাক ও কৃষিজাত পণ্য আমদানি করে থাকে এবং চট্টগ্রাম বন্দরে বিনিয়োগের মাধ্যমে উভয় দেশ উপকৃত হবে।

তিনি আরও জানান, ডিপি ওয়ার্ল্ডের মতো বৃহৎ সমুদ্রবন্দর ব্যবস্থাপনা কোম্পানি ইউএইর রয়েছে, যারা বিশ্বজুড়ে ৬০টির বেশি বন্দরের পরিচালনা করে। এ ক্ষেত্রে বাংলাদেশের সঙ্গে তাদের কাজ করার অভিজ্ঞতা রয়েছে।

ড. সাখাওয়াত হোসেন ইউএইর বিনিয়োগ প্রস্তাবকে স্বাগত জানিয়ে বলেন, বাংলাদেশ সবসময় বিদেশি বিনিয়োগকে স্বাগত জানায়। তিনি রাষ্ট্রদূতকে বাংলাদেশের নাবিকদের জন্য সহজে ট্রানজিট ভিসা দেওয়ার আহ্বান জানান, যা রাষ্ট্রদূত গ্রহণ করেন।

বাণিজ্য ভারসাম্য আনার লক্ষ্যে রাষ্ট্রদূতকে পাটজাত পণ্য আমদানির আহ্বান জানিয়ে উপদেষ্টা বলেন, পাট বাংলাদেশের ঐতিহ্য। তিনি আশা করেন, ইউএই বাংলাদেশের পাট ও বস্ত্র শিল্পে বিনিয়োগ করবে।

রাষ্ট্রদূত উভয় দেশের স্বার্থে একসাথে কাজ করার প্রতিশ্রুতি দেন এবং লিখিত প্রস্তাবনা দিতে বলেন। বৈঠকে ইউএইর পাঁচ সদস্যের প্রতিনিধি দল এবং বাংলাদেশের মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

আরএস

Link copied!