Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর, ২০২৪,

মাতৃভাষা দিবস উদযাপনে সবার সহযোগিতা চাইলেন ঢাবি ভিসি

ঢাবি প্রতিনিধি

ঢাবি প্রতিনিধি

ফেব্রুয়ারি ১৯, ২০২৪, ০২:৪০ পিএম


মাতৃভাষা দিবস উদযাপনে সবার সহযোগিতা চাইলেন ঢাবি ভিসি

যথাযোগ্য মর্যাদায় শান্তিপূর্ণ ও সুশৃঙ্খলভাবে মহান শহিদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উদযাপন করতে সকলের সহযোগিতা চেয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ডক্টর এ. এস. এম. মাকসুদ কামাল।

সোমবার দুপুর সাড়ে ১২টায় উপাচার্য অফিস সংলগ্ন অধ্যাপক আব্দুল মতিন চৌধুরী ভার্চুয়াল ক্লাসরুমে ‘যথাযোগ্য মর্যাদায় ও ভাবগম্ভীর পরিবেশে অমর একুশে ফেব্রুয়ারি মহান শহিদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস-২০২৪ উদযাপন’ উপলক্ষ্যে সাংবাদিকদের ব্রিফিং এ কথা বলেন।

এ সময় উপস্থিত ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রো ভিসি (প্রশাসন) অধ্যাপক ডক্টর মুহাম্মদ সামাদ, প্রো ভিসি (শিক্ষা) অধ্যাপক ডক্টর সীতেশ চন্দ্র বাছার, কোষাধ্যক্ষ অধ্যাপক মমতাজ উদ্দিন আহমেদ, শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ডক্টর মোহাম্মদ নিজামুল হক ভুঁইয়া, সাধারণ সম্পাদক অধ্যাপক ডক্টর জিনাত হুদা, বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ডক্টর মোহাম্মদ ছামাদ এবং বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ডক্টর মোহাম্মদ মাকসুদুর রহমান সহ সংশ্লিষ্ট কর্মকর্তারা।

এ সময় উপাচার্য বলেন, রাষ্ট্রাচার অনুযায়ী একুশের প্রথম প্রহরে পুষ্পার্ঘ্য অর্পণের জন্য কেন্দ্রীয় শহিদ মিনারের বেদি প্রস্তুত করার কার্যক্রম অব্যাহত রয়েছে এবং তা যথাসময়েই সম্পন্ন হবে।

বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, কর্মকর্তা, কর্মচারী, বিএনসিসি, রেড ক্রিসেন্ট, রোভার স্কাউট, রেঞ্জার এবং স্বেচ্ছাসেবকরা থাকবেন। তাদেরকে যথাযথ সহযোগিতা করতে সবার জন্য সকলের প্রতি আহ্বান জানান তিনি।

তিনি বলেন, একুশের প্রহরে সর্বস্তরের মানুষ পলাশী মোড় হয়ে সলিমুল্লাহ হল এবং জগন্নাথ হলের সামনে দিয়ে শহিদ মিনারে যাবেন। শহিদ মিনারে পুষ্পস্তবক অর্পণ শেষে বিশ্ববিদ্যালয়ের খেলার মাঠ দিয়ে দোয়েল চত্বর এবং ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের রাস্তা দিয়ে বের হয়ে যাবেন।

তিনি আরও জানান, শারীরিক শিক্ষা কেন্দ্রে অতিথি কক্ষ থাকবে। কেন্দ্রীয় শহিদ থেকে আজিমপুর পর্যন্ত কোন মিছিল সমাবেশ করা যাবে না। কোন প্রচারণামূলক পোস্টার-ব্যানার থাকবে না।

ইএইচ

Link copied!