Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর, ২০২৪,

ঢাবি শিক্ষার্থীদের ওপর ছাত্রলীগ হামলায় ছাত্রদলের নিন্দা

নিজস্ব প্রতিবেদক:

নিজস্ব প্রতিবেদক:

মার্চ ১৪, ২০২৪, ১১:৩২ এএম


ঢাবি শিক্ষার্থীদের ওপর ছাত্রলীগ হামলায় ছাত্রদলের নিন্দা

বিশ্ববিদ্যালয় হলো মুক্তবুদ্ধি ও জ্ঞানচর্চার তীর্থস্থান। অথচ চলমান ফ্যাসিস্ট হাসিনার শাসনামলে শিক্ষাপ্রতিষ্ঠানগুলো হয়ে উঠেছে দলীয় সংকীর্ণ ও নীতিভ্রষ্ট অ্যাজেন্ডা বাস্তবায়নের মিনি ক্যান্টনমেন্ট। যেখানে ছাত্রলীগ নামধারী সন্ত্রাসীরা তাদের নিজস্ব উদ্ভট চিন্তা-ভাবনা ও খোয়াবের বাস্তবায়নে সাধারণ শিক্ষার্থীদেরকে জিম্মি করে চলেছে প্রতিনিয়ত।

দেশের শাসনক্ষমতা জোরপূর্বক দখল করে থাকা ফ্যাসিস্ট হাসিনার মস্তিষ্কপ্রসূত একেকটি তত্ত্ব প্রকাশ করা হয় আর ছাত্রলীগ সন্ত্রাসী ও বিশ্ববিদ্যালয়ের দলকানা প্রশাসনের সহায়তায় সেসব চাপিয়ে দেওয়া হয় এ দেশের সাধারণ শিক্ষার্থীদের ওপর।

সম্প্রতি ফ্যাসিস্ট হাসিনা কর্তৃক ইফতার আয়োজন বন্ধের আহ্বান জানানোর পর বিভিন্ন ক্যাম্পাসে ইফতার মাহফিল আয়োজনে বিধিনিষেধ আরোপে শিক্ষার্থীদের সাড়া না পেয়ে আজ দেশের সর্বোচ্চ বিদ্যপীঠ ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইন অনুষদের শিক্ষার্থীদের আয়োজিত একটি ধর্মীয় অনুষ্ঠানে ন্যক্কারজনক হামলা করেছে বর্বর ছাত্রলীগ সন্ত্রাসীরা।

এই হামলায় গুরুতর আহত হয়ে চিকিৎসাধীন আছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের কবি জসিমউদ্দিন হলের আবাসিক শিক্ষার্থী মোঃ শাহিন ও শেখ মুজিবুর রহমান হলের শিক্ষার্থী মোঃ সাকিবসহ আরও কয়েকজন।

বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদলের সভাপতি রাকিবুল ইসলাম রাকিব ও সাধারণ সম্পাদক নাছির উদ্দীন নাছির পবিত্র রমজান মাসে শিক্ষার্থীদের স্বাধীন ধর্মীয় চর্চার মতো আয়োজনে এ ধরনের বর্বরোচিত সন্ত্রাসী হামলায় তীব্র ক্ষোভ ও নিন্দা প্রকাশ করেছেন।

একইসাথে, হিংসাত্মক সকল পথ পরিহার করে পবিত্র রমজান মাসের পবিত্রতা ও গাম্ভীর্য বজায় রেখে ক্যাম্পাসে শান্তি ও সম্প্রীতি বজায় রাখার উদাত্ত আহ্বান জানিয়েছেন। অন্যথায় অতিউৎসাহী ভূমিকার জন্য ক্ষমতাসীন শাসকগোষ্ঠীকে এ দেশের শিক্ষার্থীদের কাঠগড়ায়  অচিরেই জবাবদিহিতা ও যথাযথ বিচারের সম্মুখীন হতে হবে বলে সতর্ক করেন।

বিআরইউ

Link copied!