Amar Sangbad
ঢাকা শনিবার, ০৫ অক্টোবর, ২০২৪,

বশেমুরবিপ্রবিতে ‘বি’ ইউনিটের গুচ্ছ ভর্তি পরীক্ষা সম্পন্ন

বশেমুরবিপ্রবি প্রতিনিধি

বশেমুরবিপ্রবি প্রতিনিধি

মে ৩, ২০২৪, ০৩:৫০ পিএম


বশেমুরবিপ্রবিতে ‘বি’ ইউনিটের গুচ্ছ ভর্তি পরীক্ষা সম্পন্ন

গোপালগঞ্জে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (বশেমুরবিপ্রবি) ২০২৩-২৪ শিক্ষাবর্ষের ‘বি’ ইউনিটভুক্ত মানবিক শাখার গুচ্ছ ভর্তি পরীক্ষা সুষ্ঠুভাবে সম্পন্ন হয়েছে।

তীব্র তাপদাহের কারণে পরীক্ষা কেন্দ্রে বসানো হয়েছে জরুরি চিকিৎসা সেবা সাথে রয়েছে স্বেচ্ছাসেবী সংগঠনগুলোর সার্বক্ষণিক সহযোগিতা।

শুক্রবার বেলা ১১টা থেকে ১২টা পর্যন্ত বিশ্ববিদ্যালয় কেন্দ্রে অনুষ্ঠিত মানবিক শাখার (বি ইউনিট) এই পরীক্ষায়)।

পরীক্ষা কেন্দ্রে উপস্থিতির হার ছিল ৯২.৭৩ শতাংশ। জানা যায়, ভর্তিচ্ছুক ২৩৪১ জন শিক্ষার্থীদের মধ্যে পরীক্ষায় অংশ নেয় ২১৭১ জন।

পরীক্ষাকালীন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. এ. কিউ. এম. মাহবুব, উপ-উপাচার্য অধ্যাপক ড. সৈয়দ সামসুল আলম পরীক্ষা কেন্দ্র পরিদর্শন করেন। 

এ সময় সাথে ছিলেন বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার বীর মুক্তিযোদ্ধা প্রফেসর ড. মো. মোবারক হোসেনসহ রেজিস্ট্রার মো. দলিলুর রহমান সহ প্রক্টোরিয়াল বডি ও ভর্তি পরীক্ষা কমিটির সদস্যবৃন্দ।

পরিদর্শন শেষে উপাচার্য প্রফেসর ড. এ. কিউ. এম. মাহবুব বলেন, ভর্তি পরীক্ষার দ্বিতীয় দিনেও কোনো ধরনের অপ্রীতিকর ঘটনা ঘটেনি। এবছর পরীক্ষার্থীর সংখ্যাও ছিল অন্যান্যবারের চেয়ে তুলনামূলক বেশি।

তিনি বলেন, আমরা সুষ্ঠুভাবে ভর্তি পরীক্ষা গ্রহণের সর্বাত্মক চেষ্টা করছি। যাতে কোনো ভর্তিচ্ছু জালিয়াতি করতে না পারে।

এদিকে প্রশাসনের পক্ষ থেকে সকলের জন্য বিশুদ্ধ খাবার পানির ব্যবস্থা করার পাশাপাশি ভর্তিচ্ছু ও তাদের অভিভাবকদের সার্বিক সেবা দিতে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন সামাজিক সংগঠনও কাজ করে যাচ্ছে বলে দেখা যায়। সকলের সার্বিক সহায়তায় দ্বিতীয় দিনের পরীক্ষা সুষ্ঠুভাবে সম্পন্ন হওয়ায় ধন্যবাদ জ্ঞাপন করেছেন উপাচার্য প্রফেসর ড. মাহবুব।  

ইএইচ

Link copied!