community-bank-bangladesh
Amar Sangbad
ঢাকা বুধবার, ০৩ জুলাই, ২০২৪,

জাতীয় বিশ্ববিদ্যালয়ের সব পরীক্ষা স্থগিত

আমার সংবাদ ডেস্ক

আমার সংবাদ ডেস্ক

জুলাই ১, ২০২৪, ০১:২৪ এএম


জাতীয় বিশ্ববিদ্যালয়ের সব পরীক্ষা স্থগিত

পেনশন স্কিম বাতিলের দাবিতে সর্বত্র কর্মবিরতির ডাক দিয়েছেন পাবলিক বিশ্ববিদ্যালয়ের শিক্ষকরা। তাদের এ আন্দোলনের কারণে ঢাকা বিশ্ববিদ্যালয়সহ বেশ কয়েকটি পাবলিক বিশ্ববিদ্যালয় সব ধরনের পরীক্ষা স্থগিত করা হয়েছে। 

এবার এ তালিকয় যোগ হয়েছে জাতীয় বিশ্ববিদ্যালয়। সর্বাত্মক কর্মবিরতির ডাক দিয়েছে জাতীয় বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি।

রোববার জাতীয় বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. মো. নাসির উদ্দিন ও সাধারণ সম্পাদক অধ্যাপক ড. মো. মনিরুজ্জামান সাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে বলো হয়েছে, সর্বজনীন পেনশন স্কিম সংক্রান্ত বৈষম্যমূলক প্রজ্ঞাপন প্রত্যাহারের দাবীতে জাতীয় বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি ১লা জুলাই থেকে সর্বাত্মক পূর্ণদিবস কর্মবিরতির কর্মসূচী ঘোষণা করেছে। আজ সোমবার ১ জুলাই থেকে সর্বাত্মক পূর্ণদিবস কর্মবিরতি পালিত হবে। এই পূর্ণদিবস কর্মবিরতির কর্মসূচী চলাকালে জাতীয় বিশ্ববিদ্যালয়ের সকল বিভাগের শিক্ষা কার্যক্রম ও ক্লাস বন্ধ থাকবে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, পিজিডি প্রোগ্রামের সকল কার্যক্রম ও ক্লাস বন্ধ থাকবে, সকল প্রকার পরীক্ষা বর্জন করা হবে, ডিন অফিস, চেয়ারম্যান অফিস, সেমিনার বন্ধ থাকবে, প্রশ্নপত্র মডারেশন, নিয়োগ ও সিলেকশন বোর্ডের সভা অনুষ্ঠিত হবে না, ইন্সটিটিউটের সকল কার্যক্রম- অফিস, ক্লাস, পরীক্ষা বন্ধ থাকবে, বিভিন্ন গবেষণামূলক কার্যক্রম, শিক্ষক প্রশিক্ষণ, কনফারেন্স ও ওয়ার্কশপ বন্ধ থাকবে। 
ইএইচ

Link copied!