Amar Sangbad
ঢাকা শনিবার, ০৬ জুলাই, ২০২৪,

বাকৃবিতে কোটা বিরোধী আন্দোলনে ট্রেন অবরোধ

বাকৃবি প্রতিনিধি

বাকৃবি প্রতিনিধি

জুলাই ৩, ২০২৪, ০৮:১৯ পিএম


বাকৃবিতে কোটা বিরোধী আন্দোলনে ট্রেন অবরোধ

চাকরিতে নিয়োগের ক্ষেত্রে কোটা প্রথা বাতিলের দাবিতে আন্দোলন করছে বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের (বাকৃবি) সর্বস্তরের ছাত্রসমাজ।

বুধবার দফায় দফায় বিক্ষোভ মিছিল করেন বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। বিক্ষোভ মিছিল শেষে বিশ্ববিদ্যালয়ের অভ্যন্তরীণ রেললাইনে চলমান ট্রেন অবরোধ করে রেললাইনে অবস্থান করেন শিক্ষার্থীরা।

কোটা বিরোধী আন্দোলনের অংশ হিসেবে বেলা ১২টায় বিশ্ববিদ্যালয়ের মুক্তমঞ্চের সামনে সমবেত হন বাকৃবির প্রায় তিন শতাধিক শিক্ষার্থী। পরে সেখান থেকে একটি বিক্ষোভ মিছিল বের করা হয়।

মিছিলটি কে. আর. মার্কেট হয়ে মুক্তমঞ্চে এসে শেষ হয়। মিছিল চলাকালীন ‘বঙ্গবন্ধুর বাংলায় বৈষম্যের ঠাঁই নাই, কোটা প্রথার কবর দে’ সহ নানান স্লোগান দেন শিক্ষার্থীরা। মিছিল শেষে মুক্তমঞ্চের সামনে একটি প্রতিবাদ সভা করেন শিক্ষার্থীরা।

প্রতিবাদ সভা শেষে সেখান থেকে আব্দুল জব্বার মোড় পর্যন্ত দ্বিতীয় দফায় বিক্ষোভ মিছিল করেন শিক্ষার্থীরা। মিছিলটি আব্দুল জব্বার মোড়ে পৌঁছালে ওই সময় ঢাকা থেকে মোহনগঞ্জগামী মহুয়া কমিউটার ট্রেন আটকে রেখে রেললাইন অবরোধ করে মিছিল করেন শিক্ষার্থীরা। প্রায় একঘণ্টা (দুপুর ১টা ২০ থেকে ২ টা ২০) যাবত রেললাইন অবরোধ করে রাখার পরে আবার ট্রেন চলাচল সচল হয়।

ইএইচ

Link copied!