Amar Sangbad
ঢাকা সোমবার, ০৮ জুলাই, ২০২৪,

কোটা সংস্কারের দাবি জানিয়ে রাস্তা অবরোধ করেছে বশেমুরবিপ্রবি শিক্ষার্থীরা

বশেমুরবিপ্রবি প্রতিনিধি

বশেমুরবিপ্রবি প্রতিনিধি

জুলাই ৫, ২০২৪, ০৪:১৪ পিএম


কোটা সংস্কারের দাবি জানিয়ে রাস্তা অবরোধ করেছে বশেমুরবিপ্রবি শিক্ষার্থীরা

২০১৮ সালের পরিপত্র পুনর্বহালের দাবিতে ৪ দফা দাবি আদায়ে প্রথমে অবস্থান কর্মসূচি। এরপর সড়ক অবরোধ করে আন্দোলনে নেমেছে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরবিপ্রবি) সাধারণ শিক্ষার্থীরা।

শুক্রবার বেলা ২টা থেকে বিশ্ববিদ্যালয়ের লিপুস ক্যান্টিন থেকে আন্দোলনের ডাক দেওয়া হয়। এরপর বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটক সংলগ্ন ঘোনাপাড়া-গোপালগঞ্জ সড়ক অবরোধ করে বিক্ষোভ মিছিল করে শিক্ষার্থীরা। এতে সাময়িক সময়ের জন্য যানজট সৃষ্টি হয়।

আন্দোলনে অংশ নেওয়া শিক্ষার্থী স্থাপত্য বিভাগের শিক্ষার্থী আহাদুল ইসলাম আহাদ বলেন, বঙ্গবন্ধুর বাংলায় বৈষম্যের ঠাঁই হতে পারে না। এদেশের মুক্তিযোদ্ধারা বৈষম্যের বিরুদ্ধে যুদ্ধ করে দেশ স্বাধীন করেছিলেন। স্বাধীন দেশে বৈষম্যহীন চাকরির পরিবেশ তৈরি করে মেধাবীদের মেধার মূল্যায়ন করা হোক। আমাদের এ দাবি না মানা পর্যন্ত এ আন্দোলন চালিয়ে যাব। আমরা চাই কোটামুক্ত মেধাবীদের নেতৃত্বে বাংলাদেশ গড়ে উঠুক।

সড়ক অবরোধের বিষয় সম্পর্কে ইতিহাস বিভাগ চতুর্থ বর্ষের শিক্ষার্থী নাহিদুল ইসলাম বলেন, চাকরিতে কোটার বিপরীতে মেধাকে মূল্যায়ন করতে হবে। মেধাকে উপেক্ষা করে কেন কোটা ব্যবস্থা চালু করা হয়েছে? আমরা তা জানি না। যতদিন পর্যন্ত কোটা সংস্কার করা না হবে ততদিন পর্যন্ত আমরা আমাদের কর্মসূচি চালিতে যাব।

ইএইচ

Link copied!