Amar Sangbad
ঢাকা মঙ্গলবার, ০৯ জুলাই, ২০২৪,

দ্বিতীয় দিনের মতো খুবি শিক্ষার্থীদের মহাসড়ক অবরোধ

খুবি প্রতিনিধি

খুবি প্রতিনিধি

জুলাই ৫, ২০২৪, ০৮:২০ পিএম


দ্বিতীয় দিনের মতো খুবি শিক্ষার্থীদের মহাসড়ক অবরোধ

সরকারি চাকরিতে কোটা পদ্ধতি বাতিল ও মেধাভিত্তিক নিয়োগের পরিপত্র বহাল রাখার দাবিতে দ্বিতীয় দিনের মতো খুলনা জিরো পয়েন্ট মহাসড়ক অবরোধ করেছেন খুলনা বিশ্ববিদ্যালয়ের (খুবি) শিক্ষার্থীরা। এ সময় দাবি আদায় না হওয়া পর্যন্ত কঠোর আন্দোলনে হুঁশিয়ারি দেন তারা।

শুক্রবার বিকাল ৫টায় বিশ্ববিদ্যালয়ের হাদি চত্বরে অবস্থান কর্মসূচি শেষে বিক্ষোভ মিছিল নিয়ে খুলনা জিরো পয়েন্ট মহাসড়ক অবরোধ করেন প্রায় তিন শতাধিক শিক্ষার্থী। এতে সড়কের চারপাশে প্রায় চার ঘণ্টা তীব্র যানজটের সৃষ্টি হয়। এ সময় অ্যাম্বুলেন্স ছাড়া খুলনা থেকে ঢাকা, সাতক্ষীরা, মোংলা ও বাগেরহাট মহাসড়কের সব যানবাহন চলাচল বন্ধ ছিল।

আন্দোলনরত বাংলা বিভাগের শিক্ষার্থী আবির হাসান বলেন, মেধাবী শিক্ষার্থী পরীক্ষায় ভালো করেও চাকরি পাবে না, আর কোটাধারীরা সহজেই চাকরি পাবে এটা মানা যায় না। আমরা এ বৈষম্যমূলক কোটা প্রথা মানি না। কোটার কারণে মেধাবীরা তাদের সঠিক মূল্যায়ন পাচ্ছে না।

ইংরেজি বিভাগের খালিদ বলেন, আমরা আমাদের সঠিক যৌক্তিক দাবি তুলে ধরেছি। খুব দ্রুত এ কোটা পদ্ধতি বাতিল করে মেধাভিত্তিক নিয়োগের পরিপত্র বহাল রাখতে হবে।

দাবি আদায় না হওয়া পর্যন্ত আন্দোলন চালিয়ে যাওয়ার হুঁশিয়ারি দেন আন্দোলনরত শিক্ষার্থীরা। শনিবার বিকাল ৩টায় খুলনা জিরো পয়েন্টে ছাত্র সমাবেশ হবে বলে জানিয়েছেন তারা।

ইএইচ

Link copied!