Amar Sangbad
ঢাকা শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪,

বরিশাল বিশ্ববিদ্যালয়ে ‘বাংলা ব্লকেড’ কর্মসূচি পালিত

ববি প্রতিনিধি:

ববি প্রতিনিধি:

জুলাই ৭, ২০২৪, ০৪:১২ পিএম


বরিশাল বিশ্ববিদ্যালয়ে ‘বাংলা ব্লকেড’ কর্মসূচি পালিত

সরকারি চাকরিতে কোটা সংস্কার ও ২০১৮ সালের পরিপত্র পুনর্বহালসহ চার দফা দাবিতে মহাসড়ক অবরোধ করে ‘বাংলা ব্লকেড’ কর্মসূচি পালন করেছে বরিশাল বিশ্ববিদ্যালয়ের (ববি) শিক্ষার্থীরা।

রোববার (৭ জুলাই) বেলা ১১ টায় বিশ্ববিদ্যালয়ের গ্রাউন্ড ফ্লোর থেকে মিছিল বের করে আবাসিক হল ও লাইব্রেরি প্রদক্ষিণ করে ঢাকা-কুয়াকাটা মহাসড়ক অবরোধ করেন শিক্ষার্থীরা। এতে দুপুর ৩ টা পর্যন্ত মহাসড়কে অ্যাম্বুলেন্সসহ জরুরী যানবাহন ছাড়া প্রায় সকল যানবাহনই বন্ধ ছিল।

মৃত্তিকা ও পরিবেশ বিজ্ঞান বিভাগের সুজয় বিশ্বাস শুভ জানান, আমরা কোটা বাতিলের আন্দোলন করছি না। আমরা চাইছি কোটার সংস্কার। বিদ্যমান বৈষম্যমূলক কোটার বাতিল করে, পাহাড়ি জনগোষ্ঠী যাদের জীবনযাত্রা আমাদের থেকে ভিন্ন ও কষ্টসাধ্যের, সেসকল মানুষ এবং শারীরিকভাবে যাদের প্রতিবন্ধকতা রয়েছে সেসকল মানুষের কোটা রেখে বাকি সকল কোটার বাতিল দাবি জানাচ্ছি। দাবি মেনে না নেওয়া পর্যন্ত আমাদের এই আন্দোলন অব্যাহত থাকবে।

মিছিলে শিক্ষার্থীরা- কোটা না মেধা, মেধা মেধা; কোটা প্রথা নিপাত যাক, মেধাবীরা মুক্তি পাক; আমার সোনার বাংলায়, বৈষম্যের ঠাঁই নাই; আপস না সংগ্রাম, সংগ্রাম সংগ্রাম; হাইকোর্ট না রাজপথ, রাজপথ রাজপথ; দালালি না রাজপথ, রাজপথ রাজপথ ইত্যাদি স্লোগান দেন ও বিভিন্ন প্ল্যাকার্ড প্রদর্শন করেন।

বিআরইউ

Link copied!