Amar Sangbad
ঢাকা শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪,

কর্মবিরতিতে অচলাবস্থা বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের

বাকৃবি প্রতিনিধি:

বাকৃবি প্রতিনিধি:

জুলাই ৯, ২০২৪, ০৬:০১ পিএম


কর্মবিরতিতে অচলাবস্থা বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের

প্রত্যয় স্কিম বাতিলের দাবিতে বাংলাদেশ কৃষি বিশ^বিদ্যালয়ের (বাকৃবি) শিক্ষক কর্মকর্তা-কর্মচারীবৃন্দ আন্দোলন চালিয়ে যাচ্ছেন। একই সাথে অভিন্ন নীতিমালা বাতিলেরও দাবি জানান কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ।

মঙ্গলবার (৯ জুলাই) বেলা ১২ থেকে ১ টা পর্যন্ত প্রত্যয় স্কিম বাতিলের দাবিতে প্রশাসনিক ভবন সংলগ্ন করিডোরে আলাদা আলাদা ব্যানারে অবস্থান কর্মসূচি পালন করেন বাকৃবি শিক্ষক, কর্মকর্তা এবং কর্মচারীরা।

আন্দোলনের অংশ হিসেবে কর্মচারীরা বিশ্ববিদ্যালয়ের লাইব্রেরি, প্রশাসনিক ভবনে ইতোমধ্যেই তালা দিয়েছেন। এছাড়াও, দুই দিন যাবৎ বিশ্ববিদ্যালয়ের পরিবহণ শাখা বাস চলাচল বন্ধ রেখেছে। ক্লাস-পরীক্ষাসহ সব ধরনের অ্যাকাডেমিক ও প্রশাসনিক কার্যক্রম বন্ধ থাকায় বিশ^বিদ্যালয়ে অচলাবস্থা বিরাজ করছে।

এছাড়াও, প্রত্যয় স্কিম এবং অভিন্ন নীতিমালা বাতিলের দাবিতে আজ থেকে বাংলাদেশ আন্তঃ বিশ্ববিদ্যালয় কর্মচারী ফেডারেশনের সিদ্ধান্ত মোতাবেক অনির্দিষ্টকালের জন্য সর্বাত্মক পূর্ণদিবস কর্মবিরতি অবস্থান ও প্রতিবাদ সভা পালন করা হবে বলে জানান আন্দোলনে অংশগ্রহণকারী কর্মচারীবৃন্দ। 

এদিকে প্রত্যয় স্কিম বাতিলের দাবিতে আন্দোলনরত শিক্ষক নেতৃবৃন্দ বলেন, দাবি পূরণ না হওয়া পর্যন্ত  আন্দোলন চলমান থাকবে। এ সময় সকল ক্লাস-পরীক্ষাসহ সকল অ্যাকাডেমিক কার্যক্রম বন্ধ থাকবে। সরকার আমাদের দাবি মেনে নিলে বিশ্ববিদ্যালয় আবার স্বাভাবিক কার্যক্রম শুরু করা হবে।

বিআরইউ

Link copied!