Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর, ২০২৪,

পুলিশের বাঁধা উপেক্ষা করে সড়ক অবরোধ শাবিপ্রবি শিক্ষার্থীদের

শাবিপ্রবি প্রতিনিধি

শাবিপ্রবি প্রতিনিধি

জুলাই ১১, ২০২৪, ০৮:৩৯ পিএম


পুলিশের বাঁধা উপেক্ষা করে সড়ক অবরোধ শাবিপ্রবি শিক্ষার্থীদের

সরকারি চাকরিতে কোটা সংস্কারের এক দফা দাবিতে পুলিশের বাঁধা উপেক্ষা করে সিলেট-সুনামগঞ্জ মহাসড়কে অবস্থান নেয় শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা।

বৃহস্পতিবার বিকাল সাড়ে ৪টায় ক্যাম্পাসের গোলচত্তর থেকে মিছিল নিয়ে বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকের সামনের সিলেট-সুনামগঞ্জ মহাসড়ক অবরোধ করেন শিক্ষার্থীরা। এ সময় পুলিশ বাঁধা দিলেও সেটি উপেক্ষা করে সড়ক দখলে নেন আন্দোলনকারীরা।

বিক্ষোভ চলাকালীন সময়ে কোটা বাতিলের দাবিতে ‍‍`কোটা না মেধা, মেধা মেধা‍‍`, ‍‍`আপোস না সংগ্রাম, সংগ্রাম সংগ্রাম‍‍`, ‍‍`দালালি না রাজপথ, রাজপথ রাজপথ‍‍`, ‍‍`সারা বাংলায় খবর দে, কোটা প্রথার কবর দে‍‍`, ‍‍`মেধা হত্যার অপর নাম, কোটা প্রথার জয়গান‍‍`, ‍‍`মুক্তিযুদ্ধের চেতনা, কোটা প্রথা মানে না‍‍`, ‍‍`চলছে দাবি চলবে, কোটার শিকড় জ্বলবে‍‍` ইত্যাদি স্লোগান দেন আন্দোলনরত শিক্ষার্থীরা।

আন্দোলনের অংশ হিসেবে শিক্ষার্থীরা প্রতিবাদী গান গেয়ে প্রতিবাদ জানান। পরে শিক্ষার্থীরা কুমিল্লা ও শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের কোটা সংস্কারের আন্দোলনরত শিক্ষার্থীদের ওপর পুলিশি হামলার তীব্র নিন্দা জানান।

আন্দোলনকারী শিক্ষার্থী ও শাবিপ্রবির সমন্বয়ক আসাদুল্লাহ আল গালিব বলেন, আমরা শান্তিপূর্ণ আন্দোলন করে যাচ্ছি। পুলিশ বাঁধা দিয়েছে। আমাদের আঘাত করেছে। আমরা আঘাতপ্রাপ্ত হয়েও শান্তিপূর্ণ আন্দোলন চালিয়ে যাচ্ছি। আমাদের দাবি মানতেই হবে। না হলে আন্দোলন চলবে।

ইএইচ

Link copied!