Amar Sangbad
ঢাকা রবিবার, ০৬ অক্টোবর, ২০২৪,

কোটা সংস্কারের দাবিতে ফের উত্তাল শাবিপ্রবি!

শাবিপ্রবি প্রতিনিধি:

শাবিপ্রবি প্রতিনিধি:

জুলাই ১৬, ২০২৪, ০৬:৪০ পিএম


কোটা সংস্কারের দাবিতে ফের উত্তাল শাবিপ্রবি!

বৈষম্য বিরোধী কোটা সংস্কারের আন্দোলনে ফের উত্তাল হয়ে উঠেছে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস।

মঙ্গলবার বিকাল সাড়ে ৪টা থেকে হাজার হাজার শিক্ষার্থী বিভিন্ন আবাসিক হল ও মেস থেকে এসে গোলচত্বরে জড়ো হন। এরপর বিভিন্ন স্লোগানে উত্তাল হয়ে উঠে পুরো ক্যাম্পাস।

তবে এরআগে আইডি কার্ড দেখে শিক্ষার্থী শনাক্ত করেন বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকসহ বিভিন্ন গেইটে অবস্থানরত শিক্ষকরা।

এ প্রতিবেদন লেখা পর্যন্ত শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকের সামনে  অবস্থান করছেন এবং বৈষম্য বিরোধী বিভিন্ন স্লোগান দিচ্ছেন।

এসময় ‘কোটা না মেধা, মেধা, মেধা’, ‘চাইতে গেলাম অধিকার, হয়ে গেলাম রাজাকার’, ‘আমার ভাইয়ের ওপর হামলা কেন, প্রশাসন জবাব চাই’, ‘দালালি না রাজপথ, রাজপথ-রাজপথ’ ইত্যাদি স্লোগানে মুখরিত হয়ে উঠে ক্যাম্পাস।

আন্দোলনরত শিক্ষার্থীদের দাবি না মানা পর্যন্ত তারা আন্দোলন চালিয়ে যাওয়ার হুশিয়ারি দিয়েছেন এবং রাত ৮টা পর্যন্ত অবস্থান কর্মসূচি চালিয়ে যাওয়ার ঘোষণা দিয়েছেন।

এদিকে বিভিন্ন ক্যাম্পাসে ছাত্রলীগ ও শিক্ষার্থী সংঘর্ষের ফলে সতর্ক অবস্থানে রয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। আন্দোলনের শুরু থেকে ক্যাম্পাসের বিভিন্ন পয়েন্টে প্রক্টর, সহকারি প্রক্টর, বিভিন্ন হলের প্রভোস্ট, সহকারি প্রভোস্টবৃন্দ উপস্থিত রয়েছেন।

এ বিষয়ে জানতে চাইলে প্রক্টর মো. কামরুজ্জামান চৌধুরী বলেন, যেকোনো অনাকাঙ্খিত ঘটনা এড়াতে আমরা সতর্ক অবস্থানে আছি। কেউ যাতে কারো সাথে কোনো ধরণের ঝামেলায় না জড়ায় সে দিকে সর্বোচ্চ সতর্ক অবস্থানে রয়েছে প্রশাসন।

বিআরইউ

Link copied!