Amar Sangbad
ঢাকা শনিবার, ৩১ আগস্ট, ২০২৪,

মোমবাতি প্রজ্বলন করে নিহতদের স্মরণ করলো জবি শিক্ষার্থীরা

নিজস্ব প্রতিবেদক

নিজস্ব প্রতিবেদক

জুলাই ১৮, ২০২৪, ০১:৫৯ এএম


মোমবাতি প্রজ্বলন করে নিহতদের স্মরণ করলো জবি শিক্ষার্থীরা

কোটা সংস্কার আন্দোলনে গত মঙ্গলবারের হামলায় নিহত ও আহতদের স্মরণে মোমবাতি প্রজ্বলন কর্মসূচি পালন করেছে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) বঙ্গমাতা ফজিলাতুন্নেছা মুজিব ছাত্রী হলের শিক্ষার্থীরা। বুধবার (১৭ জুলাই) রাত সাড়ে ১০টার দিকে হলের নিচতলায় এই মোমবাতি প্রজ্বলন কর্মসূচি পালন করা হয়।

এ সময় শিক্ষার্থীরা কোটা আন্দোলনে নিহত ও আহতদের স্মরণে কিছু সময় নিরবতা পালন করেন। পরবর্তীতে তারা ‘আগুনের পরশমণি, ছোঁয়াও প্রাণে...এ জীবন পূর্ণ করো’ গানটি একত্রে পরিবেশন করেন।

এ বিষয়ে শিক্ষার্থীরা বলেন, আমার যে সকল ভাই ও বোন ন্যায্য অধিকার আদায়ের জন্য রাজপথ রঞ্জিত করেছে সকল ভাইদের স্মরণে আমরা হলে এই কর্মসূচির আয়োজন করেছি। তাদের এই রক্ত বৃথা যাবে না। আমাদের বিজয় একদিন হবেই। ইনশাআল্লাহ।

এ বিষয়ে হাবিবা নামের আরেক শিক্ষার্থী বলেন, মোমবাতি প্রজ্বলন করেছি আমরা নিহত ও আহতদের উদ্দেশ্যে। যাদেরকে নির্মমভাবে রাস্তায় পিটিয়ে হত্যা করা হয়েছে। আমরা চাই না আমাদের কোনো ভাই বোনকে আর হত্যা করা হোক।

প্রসঙ্গত, গত মঙ্গলবার কোটা সংস্কার আন্দোলনে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ৩জন, ও কবি নজরুল সরকারি কলেজের একজন শিক্ষার্থী গুলিবিদ্ধ হয় এবং অনেকেই আহত হয়। গুলিবিদ্ধরা হলেন, মার্কেটিং বিভাগের ১৭ ব্যাচের শিক্ষার্থী অনিক, ম্যানেজমেন্ট বিভাগের ১৮ ব্যাচের শিক্ষার্থী ফেরদৌস জামান, ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের ১৬ ব্যাচের শিক্ষার্থী নাসিম, কবি নজরুল সরকারি কলেজের ইসলামিক স্টাডিজ বিভাগের ২০২১-২২ সেশনের শিক্ষার্থী হাসিব। এদের মধ্যে অনিক নামে ঐ শিক্ষার্থীর অবস্থা আশংকামুক্ত নয় বলে জানিয়েছে জগন্নাথ কোটা সংস্কার আন্দোলনকারী শিক্ষার্থীরা।

আরএস



 

Link copied!