Amar Sangbad
ঢাকা রবিবার, ০৮ সেপ্টেম্বর, ২০২৪,

শিক্ষার্থীদের উপর হামলার প্রতিবাদে ডুয়েট শিক্ষকদের মৌনমিছিল

নিজস্ব প্রতিবেদক

নিজস্ব প্রতিবেদক

জুলাই ১৮, ২০২৪, ০৫:৪১ পিএম


শিক্ষার্থীদের উপর হামলার প্রতিবাদে ডুয়েট শিক্ষকদের মৌনমিছিল

দেশব্যাপী সাধারণ শিক্ষার্থীদের উপর আক্রমণ ও নৃশংস হত্যা কাণ্ডের বিরুদ্ধে তীব্র  প্রতিবাদ ও ক্ষোভ প্রকাশ করে মুখে কালো কাপড় ধারণ এবং মৌন মিছিল ও অবস্থান কর্মসূচি পালন করেছে ডুয়েটের সাধারণ শিক্ষকরা।

আজ বৃহস্পতিবার (১৮ জুলাই) বিকাল সাড়ে ৩ ঘটিকায় ডুয়েট শহিদ মিনারে অবস্থান করে এবং দেশের বর্তমান সাধারণ শিক্ষার্থীদের উপর যে নির্মমতা চলছে তার প্রতিবাদ ব্যক্ত করে ক্ষোভ প্রকাশ করেন।

তারা বলেন সরকারি চাকুরিতে কোটা পদ্ধতি সংস্কারের যৌক্তিক দাবিতে বিভিন্ন পাবলিক ও বেসরকারি বিশ্ববিদ্যালয় এবং কলেজসহ দেশের সব শিক্ষা প্রতিষ্ঠানের কোমলমতি শিক্ষার্থীরা গত কয়েকদিন ধরে অত্যন্ত শান্তিপূর্ণ ও অহিংস কর্মসূচি পালন করছিলো। তবে শিক্ষার্থীদের আন্দোলন শান্তিপূর্ণ হলেও পরবর্তীতে দেশের সরকার প্রধানের এক অনাকাঙ্ক্ষিত মন্তব্যে আন্দোলনরত শিক্ষার্থীরা নির্মম তাচ্ছিল্যের শিকার হন এবং চরম বিক্ষুব্ধ ও আশাহত হয়ে পড়েন। পরবর্তীতে শিক্ষার্থীরা তাৎক্ষণিক প্রতিক্রিয়া ব্যক্ত করলে শান্তিপূর্ণ  এ আন্দোলনে একটি সন্ত্রাসীচক্র দ্বারা নির্বিচারে হামলা ও গুলি চালানো হয়।

উপস্থিত শিক্ষকেরা আরও উল্লেখ করেন যে, দেশের সকল সচেতন জনসাধারণের মতো ডুয়েটের সাধারণ শিক্ষকেরা এ বর্বরোচিত ন্যাক্কারজনক হামলা ও নিপীড়নের তীব্র প্রতিবাদ ও ক্ষোভ জানাচ্ছেন এবং সাধারণ শিক্ষার্থীদের ব্যাপক হতাহত হওয়ার ঘটনায় গভীর উদ্বেগ, উৎকণ্ঠা ও শোক জ্ঞাপন করছেন।

সাধারণ শিক্ষকরা সর্বদা সাধারণ ছাত্র-ছাত্রীদের যৌক্তিক দাবির স্বপক্ষে থেকে পূর্ণ সমর্থন প্রদান করবেন বলেও জানিয়েছেন।


বিআরইউ

Link copied!