Amar Sangbad
ঢাকা শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪,

মার্চ ফর জাস্টিস: পুলিশের আঘাতে ঢাবি শিক্ষক আহত

নিজস্ব প্রতিবেদক

নিজস্ব প্রতিবেদক

জুলাই ৩১, ২০২৪, ০৪:৪৪ পিএম


মার্চ ফর জাস্টিস: পুলিশের আঘাতে ঢাবি শিক্ষক আহত

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) লোকপ্রশাসন বিভাগের শিক্ষক শেহরীন আমিন ভূইয়া পুলিশের আঘাতে আহত হয়েছেন। বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের ডাকা ‘মার্চ ফর জাস্টিস’ কর্মসূচিতে অংশ নেওয়া এক শিক্ষার্থীকে বাঁচাতে গিয়ে তিনি এই হামলার শিকার হন।

বুধবার (৩১ জুলাই) ঢাবি দোয়েল চত্বরে ছাত্র-শিক্ষকদের সম্মিলিত সমাবেশে এক শিক্ষার্থীকে পুলিশ জোরপূর্বক আটক করতে চাইলে বাধা দেন তিনি।

শেহরীন আমিন ভূইয়া জানান, ‘একজন শিক্ষার্থীকে পুলিশ তুলে নিতে চাইলে আমি বাঁধা দিই। বললাম তার অপরাধ কী, চেক করার থাকলে আপনি আমাদের সামনে করুন। কিন্তু তিনি কোনো কথা না শুনে বলপ্রয়োগ করলেন। আমার হাত মুচড়ে দিয়ে ছেলেটাকে নিয়ে যেতে চাইলে আবার ধরতে গেলে ধাক্কা দিলে আমি পড়ে যাই।’

তিনি বলেন, ‘হাঁটুতে ব্যথা পেয়েছি একটু, তবে হাত মুচড়ে যাওয়ায় বেশি ব্যথা পেয়েছি। আর বিস্তারিত বলার মতো শক্তি আমার নাই।’

এ বিষয়ে ঢাবি সহকারী প্রক্টর বদরুল হাসান বলেন, বিষয়টি আমি মাত্র জানলাম আমি প্রক্টর স্যারের সঙ্গে কথা বলে বিষয়টি আমরা সমাধান করার চেষ্টা করব।

মার্চ ফর জাস্টিসে অংশ নেওয়া ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষক অধ্যাপক লুৎফর রহমান জানান, তারা বিবেকের তাড়নায় অংশ নিয়েছেন। শিক্ষার্থীদের দাবি যৌক্তিক, তাদের উপর নির্যাতন করার অধিকার কারো নেই। শিক্ষার্থীদের দাবির সঙ্গে সংহতি জানিয়ে আজ রাস্তায় নেমেছেন তারা।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. মো. মাকসুদুর রহমান জানিয়েছেন, বিষয়টা আমি মাত্র জানতে পেরেছি। গুরুত্ব দিয়ে দেখছি। আমাদের সহকারী প্রক্টররা ওখানে আছেন। তারাও বিষয়গুলো পর্যবেক্ষণ করছেন।

বিআরইউ

Link copied!