Amar Sangbad
ঢাকা শনিবার, ০৫ অক্টোবর, ২০২৪,

বৃষ্টিতে ভিজে শিক্ষার্থীদের পাশে বাকৃবির সোনালী দলের শিক্ষকরা

বাকৃবি প্রতিনিধি

বাকৃবি প্রতিনিধি

আগস্ট ২, ২০২৪, ০৫:৫৯ পিএম


বৃষ্টিতে ভিজে শিক্ষার্থীদের পাশে বাকৃবির সোনালী দলের শিক্ষকরা

কোটা সংস্কার আন্দোলনে অংশ নিয়ে নিহত, আহত, পঙ্গু ও গ্রেপ্তার হওয়া সকলের স্মরণে দেশব্যাপী ‘প্রার্থনা-কবর জিয়ারত ও ছাত্র জনতার গণমিছিল’ কর্মসূচি ঘোষণা করে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন।

তাদের কর্মসূচির সাথে একাত্মতা ঘোষণা করে বৃষ্টিতে ভিজে গণমিছিল কর্মসূচি পালন করেছেন বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের (বাকৃবি) শিক্ষকবৃন্দ। তবে গণমিছিলে অংশ নেওয়া অধিকাংশ শিক্ষকবৃন্দ বিশ্ববিদ্যালয়ের সোনালী দলের বলে জানা যায়।

শুক্রবার জুম্মার নামাজের পরে বিশ্ববিদ্যালয়ের লাইব্রেরি ভবনের করিডোরে একত্রিত হন শিক্ষকরা। তাদের সাথে যুক্ত হন বিশ্ববিদ্যালয়ের কয়েকজন কর্মকর্তা-কর্মচারীও বলে জানা যায়। এসময় প্রায় ৭০ জন উপস্থিত হয়েছিলেন।

বিশ্ববিদ্যালয়ের একাধিক সূত্র জানায়, শিক্ষকরা বৃষ্টির মধ্যেই প্ল্যাকার্ড হাতে লাইব্রেরির সামনে থেকে একটি মিছিল বের করেন। মিছিলটি বিশ্ববিদ্যালয়ের বিজয়-৭১ স্মৃতি স্তম্ভের সামনের রাস্তা দিয়ে গিয়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে প্রশাসনিক ভবনের সামনে এসে শেষ হয়। মিছিল শেষে বক্তব্য রাখেন বাকৃবির বিএনপিপন্থি শিক্ষকদের সংগঠন ‘সোনালী দল’ এর সাবেক সভাপতি এবং বিশ্ববিদ্যালয়ের পশু প্রজনন ও কৌলিবিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. এ. কে. ফজলুল হক ভুঁইয়া।

ইএইচ

Link copied!