Amar Sangbad
ঢাকা বুধবার, ১৮ সেপ্টেম্বর, ২০২৪,

কোটা আন্দোলনে হত্যাকাণ্ডের ঘটনায় ঢাবির নিন্দা

আমার সংবাদ ডেস্ক

আমার সংবাদ ডেস্ক

আগস্ট ২, ২০২৪, ১০:৩৯ পিএম


কোটা আন্দোলনে হত্যাকাণ্ডের ঘটনায় ঢাবির নিন্দা

চলমান কোটা সংস্কার আন্দোলনকে ঘিরে নিহতদের প্রতি শোক-শ্রদ্ধা এবং আহতদের দ্রুত আরোগ্য কামনার পাশাপাশি সাম্প্রতিক হত্যাকাণ্ডের নিন্দা জানিয়েছে ঢাকা বিশ্ববিদ্যালয়।

বৃহস্পতিবার বিকাল ৪টা থেকে সন্ধ্যা সাড়ে ৬টা পর্যন্ত ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য ও ইমেরিটাস অধ্যাপকদের নিয়ে এক সভায় এ নিন্দা জানানো হয়।

শুক্রবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

সভায় বলা হয়, ঘটনাগুলোর দেশীয় ও আন্তর্জাতিকভাবে গ্রহণযোগ্য তদন্ত, ক্ষতিগ্রস্ত হলগুলোকে মেরামত করার পর বিশ্ববিদ্যালয় খুলে দেওয়া, গ্রেপ্তার ও আটককৃত সকল শিক্ষার্থীর অবিলম্বে মুক্তির ব্যবস্থা করা, শিক্ষক-শিক্ষার্থীদের মধ্যে সংহতি জোরদার করা ও শিক্ষার্থীদের শান্তিপূর্ণ সহাবস্থান এবং বিশ্ববিদ্যালয়ের আবাসিক হলে বৈধ শিক্ষার্থীদের মেধার ভিত্তিতে আসন বণ্টন প্রভৃতি বিষয়ে মত প্রকাশ করা হয়। 

ঢাবি উপাচার্য অধ্যাপক ড. এ এস এম মাকসুদ কামালের সভাপতিত্বে সাবেক উপাচার্য ও ইমেরিটাস অধ্যাপকদের সভাটি অনুষ্ঠিত হয়। 

সভায় বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য অধ্যাপক ড. এ কে আজাদ চৌধুরী, অধ্যাপক ড. আনোয়ারউল্লাহ চৌধুরী, অধ্যাপক ড. এস এম এ ফায়েজ ও অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান, ইমেরিটাস অধ্যাপক সিরাজুল ইসলাম চৌধুরী, অধ্যাপক ড. নজরুল ইসলাম, অধ্যাপক মু. আবুল হাশেম খান, অধ্যাপক মোহাম্মদ রফিকুন নবী, অধ্যাপক ড. খন্দকার বজলুল হক ও অধ্যাপক ড. আতিউর রহমান অংশ নেন।

বিশ্ববিদ্যালয় প্রশাসনের পক্ষে সভায় উপস্থিত ছিলেন প্রো-ভাইস চ্যান্সেলর (প্রশাসন) অধ্যাপক ড. মুহাম্মদ সামাদ ও প্রো-ভাইস চ্যান্সেলর (শিক্ষা) অধ্যাপক ড. সীতেশ চন্দ্র বাছার, কোষাধ্যক্ষ অধ্যাপক মমতাজ উদ্দিন আহমেদ, প্রক্টর অধ্যাপক ড. মাকসুদুর রহমান ও রেজিস্ট্রার জনাব প্রবীর কুমার সরকার।

ইএইচ

Link copied!