Amar Sangbad
ঢাকা শনিবার, ০৫ অক্টোবর, ২০২৪,

গণগ্রেপ্তার ইস্যুতে হাবিপ্রবি সাদা দলের উদ্বেগ

হাবিপ্রবি প্রতিনিধি

হাবিপ্রবি প্রতিনিধি

আগস্ট ৩, ২০২৪, ০৩:০২ পিএম


গণগ্রেপ্তার ইস্যুতে হাবিপ্রবি সাদা দলের উদ্বেগ

কোটা সংস্কারের দাবিতে ছাত্র-ছাত্রীদের আন্দোলন ঘিরে উদ্ভূত পরিস্থিতিতে সুনির্দিষ্ট অভিযোগ ও তথ্য-প্রমাণ ছাড়াই শিক্ষার্থীসহ বিভিন্ন রাজনৈতিক দলের নেতাকর্মী এমনকি পেশাজীবীদের গ্রেপ্তার করা হচ্ছে বলে জানিয়েছে হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (হাবিপ্রবি) সাদা দলের শিক্ষকরা।

এক বিবৃতিতে এ কথা জানিয়েছে বিশ্ববিদ্যালয়টির শিক্ষকদের এ সংগঠনটি।

গণমাধ্যমে দেওয়া বিবৃতিতে তারা বলেন, সুনির্দিষ্ট অভিযোগ ও তথ্য-প্রমাণ ছাড়াই শিক্ষার্থীসহ বিভিন্ন রাজনৈতিক দলের নেতা-কর্মী এমনকি পেশাজীবীদের গ্রেপ্তার করা হচ্ছে। এর স্পষ্ট উদাহরণ হলো ব্র্যাক বিশ্ববিদ্যালয়ের সাবেক শিক্ষক ড. আসিফ মাহতাবকে গ্রেপ্তার করে বনানী থানায় দায়েরকৃত মিথ্যা মামলায় রিমান্ডে নেওয়া। তাছাড়া কয়েক দিন আগে দেশের বরেণ্য ক্যান্সার বিশেষজ্ঞ চিকিৎসক ও বাংলাদেশের জাতীয় ক্যান্সার গবেষণা ইনস্টিটিউট ও হাসপাতালের প্রকল্প পরিচালক অধ্যাপক ডা. ফরহাদ হালিম ডোনারকে গ্রেপ্তার করা হয়েছে।

এ বিষয়ে হাবিপ্রবি সাদা দলের সাধারণ সম্পাদক অধ্যাপক ড. আলমগীর বলেন, কোটা আন্দোলনকে কেন্দ্র করে শিক্ষার্থীদের ওপর হওয়া নির্যাতনের ঘটনায় আমরা মর্মাহত। এ ঘটনার নিন্দা জানাচ্ছি। একইসাথে এসব ঘটনার সুষ্ঠু তদন্ত ও ন্যায়বিচারের দাবি জানাচ্ছি। শিক্ষার্থীদের চলমান আন্দোলনে আমরা সংহতি প্রকাশ করছি।

ইএইচ

Link copied!