Amar Sangbad
ঢাকা শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪,

রাজনীতিমুক্ত ক্যাম্পাসের দাবিতে বাকৃবিতে বিক্ষোভ

বাকৃবি প্রতিনিধি:

বাকৃবি প্রতিনিধি:

আগস্ট ১৪, ২০২৪, ০৫:৪২ পিএম


রাজনীতিমুক্ত ক্যাম্পাসের দাবিতে বাকৃবিতে বিক্ষোভ

বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ে (বাকৃবি) রাজনীতিমুক্ত ক্যাম্পাস গঠনে দ্রুত প্রশাসনিক ব্যবস্থা গ্রহণের দাবিতে বিক্ষোভ মিছিল করেছে সাধারণ শিক্ষার্থীরা।

বুধবার (১৪ আগস্ট) সা‌ড়ে ১২টার দি‌কে বিশ্ব‌দ্যিাল‌য়ের বি‌ভিন্ন হ‌লের শিক্ষার্থীরা পূবালী ব‌্যাং‌কের সম্মু‌খে জমায়েত হ‌তে শুরু ক‌রে। পরে শিক্ষার্থীরা বিক্ষোভ মিছিল শুরু করে । মিছিলটি বিশ্ববিদ‌্যাল‌য়ের কামাল র‌জ্ঞিত মা‌র্কেট হ‌য়ে বি‌ভিন্ন অনুষ‌দের ক‌রি‌ডোর প্রদক্ষিণ করে আব্দুল জব্বা‌রের মো‌ড়ে এ‌সে শেষ হয়।

আ‌ন্দোলনকারী শিক্ষার্থীরা, `শিক্ষা-রাজনীতি, এক সাথে চলবে না,‍‍` ‘রাজনীতির ঠিকানা, এই ক্যাম্পাসে চলবে না,’ ‘এক দফা এক দাবি, রাজনীতিমুক্ত বাকৃবি,’ স্লোগানসহ রাজনীতি বন্ধে বিভিন্ন ধরনের স্লোগান দিতে থাকে।

মিছিল পরবর্তী একটি সমাবেশ অনুষ্ঠিত হয়। সমাবেশে বাকৃবি সাধারণ শিক্ষার্থীরা রাজনীতিমুক্ত ক্যাম্পাস গঠনে দ্রুত প্রশাসনিক ব্যবস্থা গ্রহণের দাবি জানান।

এ সময় মো রাশেদুল ইসলাম জানান, ‌বৈষম‌্য বি‌রোধী ছাত্র আ‌ন্দোল‌নের কেন্দ্রের সা‌থে মিল রেখে আমরা কর্মসূ‌চি চা‌লি‌য়ে যাব। যত‌দিন না পর্যন্ত ক‌্যাম্পা‌সে রাজনীতি বন্ধ হ‌চ্ছে আমরা রাজপ‌থে থাকব। ক‌্যাম্পা‌সে রাজনীতি বন্ধ শুধু আপনার আমার উপকারে স্বা‌র্থে নয়, পরবর্তী আমাদের যে ছোট ভাই‌ বো‌নেরা আস‌বে তাঁরাও উপকৃত হ‌বে। আমরা কেউ চাই না তাঁদের উপর অত‌্যাচার ক‌রে সুন্দর ভ‌বিষ‌্যৎ নষ্ট করা হোক।

বিআরইউ

Link copied!