Amar Sangbad
ঢাকা বুধবার, ১৮ সেপ্টেম্বর, ২০২৪,

চবিতে এক সমন্বয়কসহ ৪ সহ-সমন্বয়কের পদত্যাগ

আমার সংবাদ ডেস্ক

আমার সংবাদ ডেস্ক

আগস্ট ১৬, ২০২৪, ১০:৪৬ পিএম


চবিতে এক সমন্বয়কসহ ৪ সহ-সমন্বয়কের পদত্যাগ

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের কেন্দ্র ঘোষিত চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সমন্বয়কদের সঙ্গে অন্যান্য সমন্বয়কদের সমন্বয়হীনতা দেখা দেওয়ায় পদত্যাগ করেছেন বিশ্ববিদ্যালয়ের এক সমন্বয়ক ও চার সহ-সমন্বয়ক। 
শুক্রবার বিকেল ৫টার দিকে চবি সাংবাদিক সমিতির কার্যালয়ে সংবাদ সম্মেলনে পদত্যাগের বিষয়টি জানান তারা। 
পদত্যাগ করা সমন্বয়করা হলেন, সমন্বয়ক সুমাইয়া সিকদার, সহ-সমন্বয়ক আল মাসনুন, ধ্রুব বড়ুয়া, সাইদুজ্জামান রেদুয়ান এবং ইশা দে।
সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে তারা বলেন, বৈষমাবিরোধী ছাত্র আন্দোলনের নেতৃত্বে একটি সফল গণঅভ্যুত্থানে স্বৈরাচারের পতন হলেও পরবর্তীতে তাদের মধ্যে নানা ধরনের সমন্বয়হীনতা দেখা দিয়েছে। সাধারণ শিক্ষার্থীদের কাছে সমন্বয়করা জবাবদিহিতা করছেন না এবং নানা ধরনের সাফাই দিচ্ছেন। যা অনেকাংশেই একপাক্ষিক। প্রথম থেকেই যেসব সমন্বয়হীনতা ও অপরাজনীতির আভাস পেয়েছি, আমরা সেগুলোর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছি।
তারা বলেন, প্রক্টর ও প্রভোস্টদের পদত্যাগের যৌক্তিকতা ও অযৌক্তিকতা বিষয়ে নানা ধরনের বিতর্ক উঠে আসছিল। আমরাও তাদের পদত্যাগ চেয়েছিলাম, কিন্তু সেটা ধাপে ধাপে। ক্যাম্পাসে শিক্ষার্থীদের আগমন, তাদের নিরাপত্তা নিশ্চিতকরণ ও সকল প্রকার লেজুড়বৃত্তিক ও দখলদারি দলীয় রাজনীতি নিষিদ্ধকরণের ব্যবস্থা করেই যেন ভিসি পদত্যাগ করেন। কিন্তু কোননো মতামতকে যাচাই-বাছাই না করেই সমন্বয়করা ক্যাম্পাসের ভবিষ্যৎ নির্ধারণ করে ফেলেন। শিক্ষার্থীদের মতামত নিয়ে সমালোচনার সঠিক কোনো প্রক্রিয়া অনুসরণ করা হয়নি সমন্বয়ক কমিটিতেও।
ইএইচ

Link copied!