Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর, ২০২৪,

যবিপবি উপাচার্যের কুশপুত্তলিকা দাহ, প্রক্টরিয়াল বডির পদত্যাগ

যবিপ্রবি প্রতিনিধি

যবিপ্রবি প্রতিনিধি

আগস্ট ১৯, ২০২৪, ০৪:৪৯ পিএম


যবিপবি উপাচার্যের কুশপুত্তলিকা দাহ, প্রক্টরিয়াল বডির পদত্যাগ

যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (যবিপ্রবি) উপাচার্য অধ্যাপক ড. আনোয়ার হোসেনের পদত্যাগের দাবিতে কুশপুত্তলিকা পুড়িয়েছে বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীরা।

এ সময় শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ, রেজিস্ট্রারেরও পদত্যাগের দাবি জানান, পদত্যাগ না করলে তাদের কুশপুত্তলিকা পোড়ানোর হুঁশিয়ারি দেন আন্দোলনকারীরা।

সোমবার বেলা ১২টায় বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটক থেকে মিছিল শুরু করে উপাচার্যের বাসভবন ও ডরমিটরি ঘুরে আবার প্রধান ফটকের সামনে এসে শেষ হয়।

এ সময় তারা উপাচার্য ও তার দোসরদের পদত্যাগ চান। পরে উপাচার্য অধ্যাপক ড. আনোয়ার হোসেনর কুশপুত্তলিকা দাহ করে বিভিন্ন স্লোগান দেন। এ নিয়ে টানা ৫ম দিনের মতো আন্দোলন করছে শিক্ষার্থীরা।

এদিকে শিক্ষার্থীদের দাবির প্রেক্ষিতে পদত্যাগপত্র জমা দিয়েছেন বিশ্ববিদ্যালয়ের প্রক্টরিয়াল বডি। এছাড়া পদত্যাগ পত্র জমা দিয়েছেন বিশ্ববিদ্যালয়ের ভেটেরিনারি মেডিসিন অনুষদের ডিন অধ্যাপক ড. ইকবাল কবির জাহিদ এবং উপাচার্য একান্ত সচিব মো. আব্দুর রশিদ।

পদত্যাগ পত্র জমা দেওয়ার বিষয়ে জানতে চাইলে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার প্রকৌশলী মো. আহসান হাবিব বলেন, আমি বিশ্ববিদ্যালয়ের ভেটেরিনারি মেডিসিন অনুষদের ডিন ও উপাচার্যের একান্ত সচিবের পদত্যাগ পত্রের কপি পেয়েছি। প্রক্টরিয়াল বডির পদত্যাগ পত্র এখন ও আমার কাছে আসেনি।

প্রক্টোরিয়াল বডির পদত্যাগের বিষয় জানতে চাইলে সহকারী প্রক্টর মো. আক্তারুজ্জামান বলেন, শিক্ষার্থীদের দাবির প্রেক্ষিতে আমরা প্রক্টোরিয়াল বডি পদত্যাগ পত্র জমা দিয়েছি।

ইএইচ

Link copied!