Amar Sangbad
ঢাকা মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর, ২০২৪,

বন্যার্তদের সহযোগিতায় ত্রাণ সংগ্রহে নেমেছে বশেফমুবিপ্রবি শিক্ষার্থীরা

মেলান্দহ (জামালপুর) প্রতিনিধি

মেলান্দহ (জামালপুর) প্রতিনিধি

আগস্ট ২৩, ২০২৪, ০৪:১০ পিএম


বন্যার্তদের সহযোগিতায় ত্রাণ সংগ্রহে নেমেছে বশেফমুবিপ্রবি শিক্ষার্থীরা

টানা বৃষ্টি আর উজানের পাহাড়ি ঢলে প্লাবিত হয়েছে দেশের ৯ জেলা। এর মধ্যে ফেনী ও নোয়াখালীতেই বন্যাকবলিত ২২ লাখের বেশি মানুষ।

এই দুঃসময়ে মানুষের পাশে দাঁড়াতে বৃষ্টিতে ভিজে ছুটছেন জামালপুরের মেলান্দহে অবস্থিত বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেফমুবিপ্রবি) শিক্ষার্থীরা।

বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীদের উদ্যোগে ত্রাণ সংগ্রহ কর্মসূচি শুরু করা হয় ক্যাম্পাস ও এর আশপাশের এলাকায়।

বৃহস্পতিবার থেকে শুক্রবার এই প্রতিবেদন লেখা পর্যন্ত শিক্ষার্থীদের সংগ্রহ দেড় লাখ টাকা ছাড়িয়েছে। সন্ধ্যা পর্যন্ত এই ত্রাণ কর্মসূচি চলবে।

ত্রাণ কর্মসূচিতে বিশ্ববিদ্যালয়ের বিভাগগুলোর শিক্ষক, কর্মচারী ও শিক্ষার্থীরাসহ আশপাশের এলাকার মানুষজন বন্যার্তদের সহযোগিতার জন্য অর্থ, শুকনা খাবার দিয়েছেন।

এ বিষয়ে ব্যবস্থাপনা বিভাগের ২ ব্যাচের শিক্ষার্থী মুস্তাফিজুর রহমান বলেন, ‘গতকাল থেকে আমরা বুথ বসিয়েছি। আমাদের লক্ষ্য বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থী সবাই মিলে বন্যাকবলিত মানুষের জন্য ত্রাণসহায়তাসহ বিভিন্ন সহযোগিতা করতে পারা। বন্যায় ক্ষতিগ্রস্ত যেসব জায়গায় এখনো সহায়তা পৌঁছায়নি, আমরা সেসব অঞ্চলকে ফোকাস করব।গতকাল রাত এ পর্যন্ত আমাদের প্রায় দেড় লাখেরও বেশি টাকা সংগ্রহ করা হয়েছে।’

কম্পিউটার সায়েন্স অ্যান্ড টেকনোলজি বিভাগের ২তম ব্যাচের শিক্ষার্থী সাদেক হোসেন বলেন, ‘বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের আমি অনুরোধ করব-আপনারা স্বেচ্ছাসেবী হয়ে কাজে যুক্ত হোন। কেউ বিচ্ছিন্নভাবে না থেকে, যে কোনো সহযোগিতা আমাদের মাধ্যমে একত্রে কাজ করুন। দেশের এই দুঃসময়ে আপনারা অসহায়দের পাশে দাঁড়ান।’

ইএইচ

Link copied!