Amar Sangbad
ঢাকা শনিবার, ২৮ সেপ্টেম্বর, ২০২৪,

ইবিকে শিক্ষার্থীবান্ধব বিশ্ববিদ্যালয় হিসেবে গড়ে তুলতে চান নব নিযুক্ত উপাচার্য

ইবি প্রতিনিধি

ইবি প্রতিনিধি

সেপ্টেম্বর ২৪, ২০২৪, ০৬:৫৩ পিএম


ইবিকে শিক্ষার্থীবান্ধব বিশ্ববিদ্যালয় হিসেবে গড়ে তুলতে চান নব নিযুক্ত উপাচার্য

নবনিযুক্ত উপাচার্য অধ্যাপক ড. নকিব মোহাম্মদ নসরুল্লাহ তার নতুন কর্মস্থল ইসলামী বিশ্ববিদ্যালয়ে যোগদান করেছেন। কর্মস্থলে যোগ দিয়ে আসরের নামাজ আদায় শেষে তিনি বলেন, আমি মনে করি এই বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন অনেক শহীদের রক্তের ফসল। তাদের রক্তের বিনিময় দেয়ার জন্য আমি যদি আমার বিন্দুমাত্র প্রচেষ্টা অব্যাহত রাখি, এই বিশ্ববিদ্যালয়ের আদর্শ, উদ্দেশ্য, লক্ষ্যকে সামনে রেখে আদর্শ একটি শিক্ষাপ্রতিষ্ঠান রূপে ইসলামী বিশ্ববিদ্যালয়কে তৈরি করতে পারি তাহলে আমার এই প্রচেষ্টা সফল হবে। এই বিশ্ববিদ্যালয়কে আমি একটি শিক্ষার্থীবান্ধব বিশ্ববিদ্যালয় হিসেবে গড়ে তুলতে চাই।

তিনি আরও বলেন, আমি মনে করি উপাচার্যের এই পদটি ‍‍` দিস ইজ নট এ পোস্ট অফ পাওয়ার, দিস ইজ এ পোস্ট অফ রেসপনসেবলিটি।‍‍` আমি দায়িত্ব পালনের জন্য এসেছি। সবার সহযোগিতার মাধ্যমে বৈষম্যবিরোধী একটি সিস্টেম চালু করার মাধ্যমে আমি সামনে অগ্রসর হবো। আমি কোনো বহিরাগত মানুষ না। আমি এখানে দীর্ঘ সাড়ে ১০ বছর চাকরি করেছি। শিক্ষকতা জীবনের শুরু করেছি এখানে।

মঙ্গলবার (২৪ সেপ্টেম্বর) বিকাল ৪ টায় বিশ্ববিদ্যালয়ে পৌঁছান ইবি উপাচার্য ড. নকিব নসরুল্লাহ।
এসময় বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ও আর্থিক দায়িত্বে থাকা জ্যেষ্ঠ অধ্যাপক ড. আ ব ম ছিদ্দিকুর রহমান আশ্রাফী সহ বিশ্ববিদ্যালয়ের বেশ কয়েকজন শিক্ষক ও বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সমন্বয়ক পরিষদের সদস্যরা তাকে বরণ করে নেয়।  তার যোগদানের মধ্য দিয়ে প্রায় দেড় মাসের অভিভাবক শূন্যতা কাটিয়েছে ইসলামী বিশ্ববিদ্যালয়।

প্রসঙ্গত, নিয়োগপ্রাপ্ত উপাচার্য অধ্যাপক ড. নকীব মোহাম্মদ নসরুল্লাহ ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে আইন বিষয়ে ১৯৮৯ সালে এলএলবি এবং ১৯৯০ সালে এলএলএম সম্পন্ন করেন। এছাড়াও অস্ট্রেলিয়ার ম্যাককুয়ারি বিশ্ববিদ্যালয় থেকে এম.ফিল এবং পিএইচডি ডিগ্রি গ্রহণ করেন।  

আরএস
 

Link copied!