Amar Sangbad
ঢাকা শনিবার, ২৮ সেপ্টেম্বর, ২০২৪,

দুর্বৃত্তদের হামলায় জবি শিক্ষার্থী গুরুতর জখম

জবি প্রতিনিধি:

জবি প্রতিনিধি:

সেপ্টেম্বর ২৮, ২০২৪, ০১:১৬ পিএম


দুর্বৃত্তদের হামলায় জবি শিক্ষার্থী গুরুতর জখম
ছবি: আমার সংবাদ

নড়াইলের নড়াগাতীতে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) মিলন শেখ নামের এক শিক্ষার্থীকে (২৫) কুপিয়ে জখম করেছে দুর্বৃত্তরা।

শুক্রবার(২৭ সেপ্টেম্বর) সন্ধ্যা ছয়টার দিকে মিলন শেখ ঢাকা থেকে নিজ গ্রাম খাশিয়ালে আসলে  হামলার ঘটনা ঘটে। আহত  মিলন শেখ জগন্নাথ বিশ্ববিদ্যালয় ছাত্রদলের সাধারণ সম্পাদক সুজন মোল্লার ঘনিষ্ঠ কর্মী।

প্রত্যক্ষদর্শীরা জানান, স্থানীয় আওয়ামী লীগ কর্মীদের দেশী অস্ত্রের আঘাতে আহত হয়েছেন তিনি। স্থানীয় আওয়ামী লীগ কর্মী সজল খন্দকারের নেতৃত্বে হামলা হয় বলে জানান প্রত্যক্ষদর্শীরা। আহতকে উন্নত চিকিৎসার জন্য ঢাকার জাতীয় অর্থোপেডিক হাসপাতাল ও পুনর্বাসন প্রতিষ্ঠানে (পঙ্গু হাসপাতাল) ভর্তি করে হয়েছে।

ঘটনার প্রত্যক্ষদর্শী নড়াগাতী থানা ছাত্রদল নেতা রিমন মোল্লা জানান, মিলন জাতীয়তাবাদী ছাত্রদলের একজন সক্রিয় কর্মী। তিনি জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে ছাত্রদলের রাজনীতির সাথে যুক্ত। একইসাথে নিজ এলাকাতেও ছাত্রদলের কার্যক্রমে যুক্ত ছিলেন।

নড়াগাতী থানা ছাত্রদলের আহ্বায়ক সৈয়দ রাকিবুল ইসলাম মিশান জানান, আহত মিলন জাতীয়তাবাদের আদর্শ ধারণ ।বিগত আন্দোলনে সে সক্রিয় ভূমিকায় ছিল। আমি এই হামলার বিচার চাই।

এ ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে বিবৃতি দিয়েছে জগন্নাথ বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রদল। সংগঠনের বিশ্ববিদ্যালয় শাখার দপ্তর সম্পাদক সাখাওয়াতুল ইসলাম খান পরাগ স্বাক্ষরিত বিজ্ঞপ্তি সভাপতি আসাদুজ্জামান আসলাম ও সুজন মোল্লা হামলাকারী সন্ত্রাসীদের গ্রেফতার করে বিচারের দাবি জানিয়েছেন। 

জগন্নাথ বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রদলের সাধারণ সম্পাদক সুজন মোল্লা বলেন, মিলন বিগত আন্দোলন সংগ্রামে রাজপথে ছিল। এ ঘটনায় জগন্নাথ বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রদল সকল ব্যবস্থা নিবে। 

আওয়ামী লীগের গত ১৬ বছরের সন্ত্রাসী কর্মকাণ্ডের ধারাবাহিকতা ছিল এটি। ভারতে বসে শেখ হাসিনা নিজে এসব নির্দেশনা দিচ্ছে। যেটার প্রতিফলন দেখা গেল এ ঘটনায়। তিনি আরও বলেন, সারাদেশে আওয়ামী সন্ত্রাসীদের গ্রেফতার না করা হলে আন্দোলন করবে ছাত্রদল। নয়তো তাদের যেখানে পাওয়া যাবে সেখানে ধরে উপযুক্ত শাস্তি দিয়ে প্রশাসনের নিকট তুলে দেয়া হবে।  

নড়াগাতী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোস্তফিজুর রহমান বলেন, মূলত গ্রাম্য আধিপত্যের জেরে এই হামলার ঘটনা ঘটেছে। গত ২৪ সেপ্টেম্বর আগে একটা মারামারির ঘটনা ঘটেছিল। তার জেরে মিলনের ওপর হামলার ঘটনা ঘটেছে। এ বিষয়ে আইনগত পদক্ষেপ নেয়া হবে।

এফআর/বিআরইউ

Link copied!