Amar Sangbad
ঢাকা রবিবার, ২৯ সেপ্টেম্বর, ২০২৪,

শাবিপ্রবি ছাত্রলীগের সভাপতি খলিলুর রহমান গ্রেপ্তার

শাবিপ্রবি প্রতিনিধি:

শাবিপ্রবি প্রতিনিধি:

সেপ্টেম্বর ২৯, ২০২৪, ১১:৫৪ এএম


শাবিপ্রবি ছাত্রলীগের সভাপতি খলিলুর রহমান গ্রেপ্তার

সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ছাত্রলীগ সভাপতি খলিলুর রহমানকে গ্রেপ্তার করেছে র‌্যাব।

শনিবার (২৮ সেপ্টেম্বর) দুপুর একটার দিকে ময়মনসিংহ জেলার ভালুকা থানা এলাকায় র‌্যাব-৯ এর অভিযান চালিয়ে তাকে আটক করে।

বিষয়টি নিশ্চিত করেছেন র‍্যাব-৯ এর মিডিয়া অফিসার সহকারী পুলিশ সুপার মশিহুর রহমান সোহেল। তিনি জানান, র‌্যাব-৯ এর অভিযান পরিচালনা করে জেলার ভালুকা থানা থেকে  তাকে গ্রেপ্তার করা হয়।

তিনি আরো বলেন, ছাত্রলীগের সভাপতি খলিলুর রহমানের বিরুদ্ধে কোতোয়ালী থানায় দণ্ডবিধির ১৪৩/ ১৪৭/ ১৪৮/ ৩২৪/ ৩০৭/ ৩০২/৩৪ ধারায় মামলা রয়েছে। গ্রেফতারের পর তাকে কোতোয়ালি থানায় হস্তান্তর করা হয়েছে। খলিলুর রহমান নেত্রকোণার কেন্দুয়া উপজেলার গন্ডা ইউনিয়নের শিবপুর গ্রামের মো. আব্দুল আওয়াল মিয়ার একমাত্র ছেলে।

এর আগে গত মঙ্গলবার দিবাগত রাত দেড়টার দিকে নরসিংদীর রায়পুরা থানাধীন এলাকা থেকে র‌্যাব-৯ ও র‌্যাব-১১ যৌথ অভিযান পরিচালনা করে শাবিপ্রবি ছাত্রলীগের সাধারণ সম্পাদক সজিবুর রহমানকে গ্রেপ্তার করা হয়।

উল্লেখ্য, আওয়ামী লীগ সরকারবিরোধী ছাত্র-জনতার আন্দোলনের সময় ১৯ জুলাই সাংবাদিক এ টি এম তুরাবের মৃত্যুর ঘটনায় দায়েরকৃত হত্যা মামলার আসামি শাবিপ্রবি ছাত্রলীগ সভাপতি খলিলুর রহমান। এছাড়া আন্দোলনের সময় শাবিপ্রবি এলাকায় পুলিশের ধাওয়ায় পানিতে পড়ে মারা যাওয়া বিশ্ববিদ্যালয়টির ছাত্র রুদ্র সেন হত্যা মামলায়ও আসামি তিনি। 

এ দুটি ছাড়াও আন্দোলনের সময় আরও কয়েকটি সহিংস ঘটনার অন্যতম আসামি খলিল। এসব মামলার সকল পলাতক আসামিকে ধরতে গোয়েন্দা তৎপরতা ও অভিযান অব্যাহত রেখেছে র‍‍্যাব-৯।
বিআরইউ

Link copied!