Amar Sangbad
ঢাকা রবিবার, ২৯ সেপ্টেম্বর, ২০২৪,

যবিপ্রবি রিসার্চ সোসাইটির যাত্রা শুরু, সভাপতি রুহুল, সম্পাদক জাহিদ

যবিপ্রবি প্রতিনিধি

যবিপ্রবি প্রতিনিধি

সেপ্টেম্বর ২৯, ২০২৪, ০৭:৩০ পিএম


যবিপ্রবি রিসার্চ সোসাইটির যাত্রা শুরু, সভাপতি রুহুল, সম্পাদক জাহিদ

যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (যবিপ্রবি) গবেষণা ও শিক্ষার্থীদের ক্যারিয়ার উন্নয়নে অবদান রাখার লক্ষ্যে গঠন করা হয়েছে যবিপ্রবি রিসার্চ সোসাইটি।

রোববার বাংলাদেশ রিসার্চ সোসাইটির প্রতিষ্ঠাতা ও পরিচালক এস.এম. সাদেক স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

যবিপ্রবি রিসার্চ সোসাইটির প্রতিষ্ঠাতা সভাপতি হিসেবে মনোনীত হয়েছেন বিশ্ববিদ্যালয়ের কেমিকৌশল বিভাগের চতুর্থ বর্ষের শিক্ষার্থী মো. রুহুল আমিন এবং সাধারণ সম্পাদক হিসেবে মনোনীত হয়েছেন পরিবেশ বিজ্ঞান ও প্রযুক্তি (ইএসটি) বিভাগের চতুর্থ বর্ষের শিক্ষার্থী জাহিদ হাসান।

আগামী একবছর তারা এ পদে দায়িত্ব পালন করবেন।

এ বিষয়ে রিসার্চ সোসাইটির সভাপতি রুহুল আমিন বলেন, শিক্ষার্থীদের মধ্যে গবেষণা ভীতি দূর করা, গবেষকদের সাথে শিক্ষার্থীদের সম্পৃক্ত করা, বিভিন্ন ধরনের রিসার্চ ম্যাটেরিয়ালের সাথে শিক্ষার্থীদের পরিচয় করিয়ে দেওয়া, উচ্চশিক্ষা নিয়ে ধারণা দেওয়া সহ বিভিন্ন ধরনের গবেষণা সম্পর্কিত কাজ হবে এ সংসদের মূল লক্ষ্য। বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় হিসেবে যবিপ্রবি ইতোমধ্যে দেশ এবং বিদেশে সুনাম অর্জন করেছে। আমরা এই গবেষণা সংসদের মাধ্যমে সেই কাজকে আরো বেগবান করতে কাজ করবো ইনশাআল্লাহ্।

কমিটির সহ-সভাপতি (গবেষণা) হিসেবে দায়িত্ব পেয়েছেন কেমিকৌশল বিভাগের শিক্ষার্থী  ইসমাইল হোসেন, সহ-সভাপতি (প্রশাসনিক) হিসেবে দায়িত্ব পেয়েছেন টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং বিভাগের শিক্ষার্থী জুবায়ের হোসেন। যুগ্ম-সাধারণ সম্পাদক (প্রশাসনিক) হিসেবে মোতালেব হোসাইন, যুগ্ম-সাধারণ সম্পাদক (গবেষণা) হিসেবে আজরা খাতুন।

এছাড়া অন্যান্য দায়িত্বপ্রাপ্তরা হলেন, আন্তর্জাতিক সম্পর্ক বিষয়ক সম্পাদক মো. তানভীর আহমেদ ও নাজমুস সাকিব, অফিস ও অপারেশনস বিষয়ক সম্পাদক সাকিব খন্দকার, প্রকল্প ব্যবস্থাপনা সম্পাদক আকিবুল ইসলাম, গবেষণা ও ক্যারিয়ার বিষয়ক সম্পাদক নিবেদিতা পাল, প্রচার ও যোগাযোগ সম্পাদক জাকারিয়া হাবিব জীম, কর্পোরেট ও জনসংযোগ সম্পাদক ইনজামামুল হক শিশির, তথ্য ও প্রযুক্তি বিষয়ক উন্নয়ন সম্পাদক তানজির ওয়াহিদ হাসিব, অর্থ সম্পাদক মোস্তফা গালিব, অনুষ্ঠান ও কর্মশালা বিষয়ক সম্পাদক সাদিয়া আফরিন, মুদ্রণ ও প্রকাশনা বিষয়ক সম্পাদক মোস্তাফিজুর রহমান, স্কলারশিপ ও বিদেশে পড়ালেখা বিষয়ক সম্পাদক রিফাত রায়হান, কার্যনির্বাহী সদস্য মো. বিপুল মিয়া,  মো. সোহেল মিয়া, মো. নেয়ামুল, জালিস মাহমুদ ও তানভীর খন্দকার।

ইএইচ

Link copied!