Amar Sangbad
ঢাকা বুধবার, ০২ অক্টোবর, ২০২৪,

ববি ক্যাম্পাসে ‘গরু পার্টি’, চলছে আয়োজন

ববি প্রতিনিধি:

ববি প্রতিনিধি:

অক্টোবর ২, ২০২৪, ০২:৫২ পিএম


ববি ক্যাম্পাসে ‘গরু পার্টি’, চলছে আয়োজন

বরিশাল বিশ্ববিদ্যালয়ের (ববি) সাধারণ শিক্ষার্থীদের উদ্যোগে ‘ক্যাম্পাস গরু পার্টি-২০২৪’ শিরোনামে বর্তমান ও সাবেক শিক্ষার্থীদের নিয়ে একটি মিলনমেলা ও প্রীতিভোজের আয়োজন করা হয়েছে। যেখানে শিক্ষার্থীদের মধ্যে সম্প্রীতি ও সৌহার্দ্য ফুটিয়ে তোলাকেই প্রাধান্য দেওয়া হয়েছে। 

এই আয়োজনে মুসলিম শিক্ষার্থীদের পাশাপাশি অংশগ্রহণে আগ্রহী অন্য ধর্মাবলম্বীদের জন্যও বিকল্প ব্যবস্থা নেওয়ার কথা বলেছেন আয়োজনবৃন্দ।

আয়োজকদের সাথে কথা বলে জানা যায়, ৫ অক্টোবর (শনিবার) বিকাল ৪.০০ টা থেকে শিক্ষার্থীদের মিলনমেলা শুরু হবে। সন্ধ্যায় শিক্ষার্থীদের পরিচালনায় ঝটিকা মঞ্চ আয়োজনের ব্যবস্থা রাখা হবে।

পাশাপাশি সেখানে চাইলে আগ্রহীরা অনুমতি সাপেক্ষে স্টলও রাখার সুযোগ রয়েছে। আয়োজনের টোকেন মূল্য ২০০ টাকা নির্ধারণ করা হয়েছে।

আয়োজকদের একজন শিক্ষার্থী আমিনুল ইসলাম জানান, আমরা সবাই কে নিয়ে একটু সৌহার্দ্যপূর্ণ প্রীতিভোজ আয়োজন করতে যাচ্ছি। আগামী ৩ তারিখ রাত ১২ টা পর্যন্ত আমাদের নিবন্ধন ও টোকেন বিতরণ কার্যক্রম চলবে। পাশাপাশি দম্পতি ও নারী শিক্ষার্থীদের নিরাপত্তার জন্যও আলাদা কর্নারে খাবার পরিবেশন করা হবে।

সম্প্রতি বিভিন্ন বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে এই গরু পার্টি আয়োজন করতে দেখা গেছে। হঠাৎ ক্যাম্পাসগুলোতে গরু পার্টি শিরোনামে প্রীতিভোজ আয়োজন নিয়ে বেশ আগ্রহ দেখা দিয়েছে।

নাম প্রকাশে অনিচ্ছুক একজন শিক্ষার্থী জানান, বিগত দিনগুলোতে টিএসসি ও হলগুলোতে অধিকাংশ শিক্ষার্থীরা মুসলিম হওয়ার পরেও এমনকি রমজান মাস উপলক্ষেও গরুর মাংস খেতে পারিনি। টিএসসি ও হলগুলোতে স্বতন্ত্র বাসনকোসন ব্যবস্থা করে প্রশাসন কেন অনুমতি দেয়নি এটা আমাদের কাছে একটি বড় প্রশ্ন। হয়তোবা ক্যাম্পাসগুলোতে এই আয়োজন সেই প্রতিবাদের প্রতীকও হতে পারে। 

বিআরইউ

Link copied!