Amar Sangbad
ঢাকা রবিবার, ০৬ অক্টোবর, ২০২৪,

জবি উপাচার্য

ছাত্র রাজনীতির প্রয়োজন রয়েছে তবে প্রচলিত কালচার পরিবর্তন করতে হবে

জবি প্রতিনিধি

জবি প্রতিনিধি

অক্টোবর ৬, ২০২৪, ০৭:০৬ পিএম


ছাত্র রাজনীতির প্রয়োজন রয়েছে তবে প্রচলিত কালচার পরিবর্তন করতে হবে

গণতন্ত্রের প্রকৃত অনুশীলনের জন্য ছাত্র রাজনীতির প্রয়োজন রয়েছে তবে এর প্রচলিত কালচার পরিবর্তন করতে হবে বলে মন্তব্য করেছেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. রেজাউল করিম।

রোববার জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মিলনায়তনে ২০২৪ এর গণঅভ্যুত্থানে আহত ও আন্দোলনকারী শিক্ষার্থীদের আয়োজনে পরামর্শক বিষয়ক ‘জগন্নাথ বিশ্ববিদ্যালয় সংস্কার ভাবনা’ শীর্ষক মতবিনিময় সভা অনুষ্ঠানে এ মন্তব্য করেন তিনি।

তিনি বলেন, অতিদ্রুত দ্বিতীয় ক্যাম্পাস সংস্কার করে শিক্ষার্থীদের জন্য আবাসন ব্যবস্থা শুরু করার চিন্তা রয়েছে। তাছাড়া গবেষণায় বরাদ্দ বৃদ্ধি করে গবেষণা সহকারী হিসেবে শিক্ষার্থীদের অন্তর্ভুক্তির প্রত্যাশা ব্যক্ত করেন।

‘বৈষম্যবিরোধী আন্দোলনে আহত শিক্ষার্থীদের সমন্বিতভাবে পুনর্বাসনের ব্যবস্থা করা হবে। গণতন্ত্রের প্রকৃত অনুশীলনের জন্য ছাত্র রাজনীতির প্রয়োজন রয়েছে তবে এর প্রচলিত কালচার পরিবর্তন করতে হবে বলে মন্তব্য পেশ করেন তিনি।

সভায় শিক্ষার্থীরা জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের গুণগত ও অবকাঠামোগত বিভিন্ন সংস্কারের বিষয়গুলো নিয়ে তাদের অভিমত প্রকাশ করেন।

এসময় জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার অধ্যাপক ড. মো. শেখ গিয়াস উদ্দিন, বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব হলের প্রভোস্ট অধ্যাপক ড. সাবিনা শরমীন, প্রক্টর অধ্যাপক ড. মুহা. তাজাম্মুল হক এবং পরিচালক (ছাত্রকল্যাণ) ড. কে. এ. এম. রিফাত হাসানসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।

ইএইচ

Link copied!