Amar Sangbad
ঢাকা মঙ্গলবার, ২২ অক্টোবর, ২০২৪,

ইবিতে ইয়াহিয়া সিনওয়ারের গায়েবানা জানাজা অনুষ্ঠিত

ইবি প্রতিনিধি

ইবি প্রতিনিধি

অক্টোবর ২০, ২০২৪, ০৪:০২ পিএম


ইবিতে ইয়াহিয়া সিনওয়ারের গায়েবানা জানাজা অনুষ্ঠিত

ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) দখলদার ইসরায়েলের হামলায় শহীদ হওয়ায় হামাস প্রধান ইয়াহিয়া সিনওয়ারের গায়েবানা জানাজা নামাজ অনুষ্ঠিত হয়েছে।

এতে ইমামতি করেন বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মসজিদের পেশ ইমাম আশরাফ উদ্দিন খান।

রোববার দুপুর ২টায় বিশ্ববিদ্যালয়ের বটতলায় এই গায়েবানা জানাজা অনুষ্ঠিত হয়।

এ সময় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. নকীব মোহাম্মদ নসরুল্লাসহ উপস্থিত ছিলেন- বিশ্ববিদ্যালয়ের থিওলোজি ও ধর্মতত্ত্ব অনুষদের ডিন অধ্যাপক ড. আ.ব.ম ছিদ্দিকুর রহমান আশ্রাফী, পরিবহণ প্রশাসক অধ্যাপক ড. এয়াকুব আলী ও বিশ্ববিদ্যালয়ের বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সমন্বয়ক এস এম সুইট সহ প্রায় দুই শতাধিক শিক্ষার্থী।

বিশ্ববিদ্যালয়ের দাওয়াহ’ এন্ড ইসলামিক স্টাডিজ বিভাগের শিক্ষার্থী বান্নাহ বলেন, দখলদার ইসরায়েল বাহিনী হয়তো ভেবে নিয়েছিলো একজনকে মেরে মুসলিম শক্তিকে দমিয়ে দেয়া যাবে। তাদেরকে স্পষ্ট বার্তা দিয়ে দিতে চাই, একজন হামাস প্রধানকে মেরে ফেলে মুসলিম জনতাকে থামিয়ে দেয়া যাবে না। তার শাহাদাৎ এর মাধ্যমে তিনি জান্নাতে চলে গেছেন আমরা আশাবাদী। তার জায়গায় যিনি স্থলাভিষিক্ত হবেন তার নেতৃত্বে হামাস আরো এগিয়ে যাবে ইনশাআল্লাহ।

এ সময় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. নকীব মোহাম্মদ নসরুল্লাহ বলেন, দীর্ঘদিন ধরে ফিলিস্তিনি মুক্তিকামী জনতা যুদ্ধ করছে। আমাদের সর্বাত্মক সহযোগিতা এবং আমাদের হৃদয়ের রক্ত তাদের সাথে আছে। এছাড়াও সারা বিশ্বের নির্যাতিত মুক্তিকামী জনতার পাশে আমাদের কণ্ঠস্বর উজ্জীবিত থাকবে। এই প্রত্যয় আমাদের থাকা উচিত। এটা আমাদের ঈমানী দায়িত্ব। এই শহীদের শাহাদাৎকে আল্লাহ পূর্ণ মাত্রায় কবুল করুক এইটাই আমাদের প্রত্যাশা।

ইএইচ

Link copied!