Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর, ২০২৪,

মালয়েশিয়ায় ড্রেন নির্মাণের সময় দেয়াল ধসে ২ বাংলাদেশি শ্রমিক নিহত হয়েছে

আশরাফুল মামুন, মালয়েশিয়া

আশরাফুল মামুন, মালয়েশিয়া

সেপ্টেম্বর ৯, ২০২৪, ০৫:৫৬ পিএম


মালয়েশিয়ায় ড্রেন নির্মাণের সময় দেয়াল ধসে ২ বাংলাদেশি শ্রমিক নিহত হয়েছে

মালয়েশিয়ার শাহআলম-সেলাঙ্গর রাজ্যে নির্মাণ সেক্টরে একটি বড় ইউ বক্স কালভার্টের ড্রেন নির্মাণের সময় আচমকা কংক্রিটের দেয়াল ধসে পড়ে ঘটনাস্থলেই ২ বাংলাদেশি শ্রমিক মাটি চাপা পড়ে নিহত হয়েছেন।

সোমবার( ৯ সেপ্টেম্বর) সকাল সাড়ে ১০ টার সময় দেশটির শাহআলম সেলাঙ্গর এলাকার এলমিনা রিজ দেনাই আলম ইউ-১৫ কনস্ট্রাকশন প্রজেক্টে এই দুর্ঘটনা ঘটে। পুলিশ নিহত ঐ বাংলাদেশির বিস্তারিত পরিচয় প্রকাশ করেনি।

এসময় ৯৯৯ এ কল করা হলে ফায়ার এন্ড রেসকিউ টিম বোম্বা ঘটনাস্থলে পৌঁছে স্থানীয় সময় ১১ টা ১৫ মিনিটে প্রথম বাংলাদেশি শ্রমিকের মরদেহ এবং ১১ টা ৩৫ মিনিটে ২য় বাংলাদেশি শ্রমিকের মরদেহ উদ্ধার করতে সক্ষম হয়। পুলিশ লাশ উদ্ধার করার পর ময়নাতদন্ত ও পরবর্তী কার্যক্রমের জন্য ২ শ্রমিকের মরদেহ সুঙ্গাই বুলোহ হাসপাতালে প্রেরণ করেছে।

শাহ আলম জেলার ডেপুটি পুলিশ প্রধান, সুপারিনটেনডেন্ট রামসে আনাক এমবোল বলেছেন যে, দুই নিহতের শ্রমিকের মধ্যে একজনের বয়স ২৫ বছর এবং অন্যজনের 30 বছর। তিনি আরো বলেন, নির্মাণাধীন কংক্রিটের দেওয়াল ধসে মাটি চাপা পড়ে তাদের মাথায় ও শরীরে গুরুতর আঘাতের কারণে মারা গেছে বলে প্রাথমিক ভাবে নিশ্চিত হওয়া গেছে।

জানা গেছে, ঘটনাস্থলে ৩ জন বাংলাদেশি একসাথে কাজ করছিলেন এসময় আচমকা কংক্রিটের দেয়াল ধসে পড়ে ২ জন শ্রমিক মারা গেলেও বাকি একজন সম্পূর্ণ অক্ষত অবস্থায় আছে।

মালয়েশিয়ার ফায়ার অ্যান্ড রেসকিউ ডিপার্টমেন্ট (জেবিপিএম) সেলাঙ্গরের পরিচালক, মো. রাজালি ওয়ান ইসমাইল বলেছেন, তার দল সকাল সাড়ে ১০ টায় এই ঘটনার বিষয়ে একটি ফোন পেয়েছিল।এর পরে, বুকিত জেলুটং ফায়ার অ্যান্ড রেসকিউ স্টেশনের (বিবিপি) কর্মকর্তা ও সদস্যদের একটি দল ঘটনাস্থলে ছুটে গিয়ে তাদের উদ্ধার করেন।

আরিএস

 

 


 

Link copied!