Amar Sangbad
ঢাকা রবিবার, ০৮ সেপ্টেম্বর, ২০২৪,

শিশু বাদশার চিকিৎসা করলেন স্বাস্থ্যমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক

নিজস্ব প্রতিবেদক

জুলাই ১৩, ২০২৪, ০৮:৪৩ পিএম


শিশু বাদশার চিকিৎসা করলেন স্বাস্থ্যমন্ত্রী

দশ বছরের ছোট্ট শিশু বাদশা। বাড়ি ঠাকুরগাঁওয়ের গুচ্ছগ্রাম। আট দিন আগে অজ্ঞাত পোকার কামড়ে তার ডান হাতে হয় ইনফেকশন। এমতাবস্থায় চিকিৎসার জন্য তার ঠিকানা হয় ঠাকুরগাঁওয়ের ২৫০ শয্যাবিশিষ্ট জেনারেল হাসপাতাল। স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রী ডা. সামন্ত লাল সেন আজ শনিবার (১৩ জুলাই) বিকেলে ২৫০ শয্যা বিশিষ্ট ঠাকুরগাঁও জেনারেল হাসপাতাল পরিদর্শনে গিয়ে দেখেন ছোট্ট শিশু বাদশা তার হাতের ড্রেসিং পরিবর্তন করার জন্য অপেক্ষা করছে।

স্বাস্থ্যমন্ত্রী শিশুটিকে দেখে তৎক্ষণাৎ হাতে গ্লাভস তুলে দেখেন। সাথে স্বাস্থ্যমন্ত্রীকে সহায়তা করেন স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ডা. আবুল বাসার মোহাম্মদ খুরশীদ আলম।

এসময় তারা বাদশার ড্রেসিং পরিবর্তন করেন এবং কান্নারত শিশুটিকে অভয় দেন। ড্রেসিং করা শেষে স্বাস্থ্যমন্ত্রী বাদশার পরিবারের সাথে কথা বলেন এবং তার চিকিৎসা ব্যবস্থা এবং সামগ্রিক পরিচর্যা নিয়ে অবহিত হন। এ প্রসঙ্গে হাসপাতাল তত্ত্বাবধায়ক জানান, পল্লী চিকিৎসক দ্বারা ভুল চিকিৎসা হওয়ায় তার হাতের ইনফেকশনের অবনতি ঘটেছিল। বর্তমানে হাসপাতালের জরুরি বিভাগে তার চিকিৎসা অব্যাহত আছে। প্রতিদিনই আমরা তার ড্রেসিং পরিবর্তন করছি এবং সংক্রমণ রোধে যথাযথ ঔষধ দেয়া হচ্ছে। বর্তমানে তার অবস্থা উন্নতির দিকে।

হাসপাতাল পরিদর্শনের সময় বাংলাদেশের ঠাকুরগাঁও-১ আসনের সংসদ সদস্য রমেশ চন্দ্র সেন এমপি, স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের স্বাস্থ্যসেবা বিভাগের সচিব মো. জাহাঙ্গীর আলমসহ স্বাস্থ্য বিভাগের এবং স্থানীয় প্রশাসনের কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

আরএস

Link copied!