Amar Sangbad
ঢাকা রবিবার, ০৮ সেপ্টেম্বর, ২০২৪,

স্বাস্থ্যমন্ত্রী

মেডিকেল কলেজগুলোর মান বাড়লে আরো সুদক্ষ ডাক্তার তৈরী হবে

নিজস্ব প্রতিবেদক

নিজস্ব প্রতিবেদক

জুলাই ১৪, ২০২৪, ০৪:৪৪ পিএম


মেডিকেল কলেজগুলোর মান বাড়লে আরো সুদক্ষ ডাক্তার তৈরী হবে

স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রী ডা. সামন্ত লাল সেন বলেছেন, আমাদের মেডিকেল কলেজগুলোর সুযোগ সুবিধা বাড়াতে হবে। মেডিকেল কলেজগুলো আমাদের ডাক্তার তৈরী করে। মেডিকেল কলেজগুলোর মান বাড়লে আর উন্নত যুগোপযোগী শিক্ষা দিলে আমরা আরো সুদক্ষ ডাক্তার পাব।

রবিবার (১৪ জুলাই) দিনাজপুরের এম আব্দুর রহিম মেডিকেল কলেজে শিক্ষক শিক্ষার্থীদের সাথে এক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে স্বাস্থ্যমন্ত্রী একথা বলেন। স্বাস্থ্যমন্ত্রী আরো বলেন,  মেডিকেল প্রফেশনাল এবং রোগীদের সুরক্ষার জন্য স্বাস্থ্য সুরক্ষা আইনের খসড়া তৈরি শেষ পর্যায়ে আছে। ইতোমধ্যে আমরা অনেকবার এটা নিয়ে মন্ত্রণালয়ে সভা করেছি। বিশেষ অতিথির বক্তব্যে স্বাস্থ্যসেবা বিভাগের সচিব জনাব মোঃ জাহাঙ্গীর আলম ডাক্তারদের বিদ্যমান সকল সাবজেক্টে  পোস্ট গ্রাজুয়েট সম্পন্ন করার গুরত্ব তুলে ধরেন এবং প্রয়োজনে ডাক্তারদের জন্য সুপার নিউমারী পদ সৃষ্টির উদ্যোগের কথা বলেন।

এম আব্দুর রহিম মেডিকেল কলেজের অধ্যক্ষ অধ্যাপক ডা. এ. এফ. এম. নূরুউল্লাহর সভাপতিত্বে অনুষ্ঠিত এই মতবিনিময় সভায় অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম, স্বাস্থ্য ও পরিবার কল্যাণ অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ডা. আবুল বাসার মোহাম্মদ খুরশীদ আলমসহ স্বাস্থ্য বিভাগের এবং স্থানীয় প্রশাসনের কর্মকর্তাবৃন্দ।

বিআরইউ

Link copied!