Amar Sangbad
ঢাকা রবিবার, ০৮ সেপ্টেম্বর, ২০২৪,

স্বাস্থ্যমন্ত্রী

ক্লিনিকের অনিয়ম বন্ধে সিভিল সার্জনকে নির্দেশনা দিয়েছি

নিজস্ব প্রতিবেদক

নিজস্ব প্রতিবেদক

জুলাই ১৪, ২০২৪, ০৬:০০ পিএম


ক্লিনিকের অনিয়ম বন্ধে সিভিল সার্জনকে নির্দেশনা দিয়েছি

ক্লিনিকের কোন অনিয়ম হলে তা বন্ধ করে দিতে সংশ্লিষ্ট জেলার সিভিল সার্জনকে নির্দেশনা দেয়া হয়েছে। প্রত্যেক সিভিল সার্জনকে বলেছি, উনারা যেন এটার প্রতি নজর রাখেন। এছাড়া নিয়ম মেনে যে চিকিৎসককে যখন যেখানে পদায়ন দেবো, তাকে সেখানেই থাকতেই হবে। এ ব্যাপারে কোন কম্প্রোমাইজ করা হবে না।

রোববার (১৪ জুলাই) সকালে দিনাজপুরের এম আব্দুর রহিম মেডিকেল কলেজে শিক্ষক-শিক্ষার্থীদের সঙ্গে এক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন, স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী ডা. সামন্ত লাল সেন।

এ সময় স্বাস্থ্যমন্ত্রী বলেন, আমাদের মেডিকেল কলেজগুলোর সুযোগ-সুবিধা বাড়াতে হবে। মেডিকেল কলেজগুলো চিকিৎসক তৈরি করে। সেগুলোর মান বাড়লে এবং উন্নত যুগোপযোগী শিক্ষা দিলে আমরা আরও সুদক্ষ চিকিৎসক পাব। তিনি জানান, আমরা চাই প্রান্তিক জনগোষ্ঠীর চিকিৎসা ব্যবস্থা করা। দিনাজপুরের কোন রোগী চিকিৎসার জন্য ঢাকায় যাক এটা আমি চাই না। এ সময় মন্ত্রী হাসপাতালটির সিটিস্ক্যান মেশিনসহ যাবতীয় যন্ত্রপাতির ব্যাপারে দ্রুত সমাধানের আশ্বাস দেন।

বিশেষ অতিথির বক্তব্যে স্বাস্থ্যসেবা বিভাগের সচিব জাহাঙ্গীর আলম চিকিৎসকদের বিদ্যমান সব বিষয়ে পোস্ট গ্রাজুয়েট সম্পন্ন করার গুরত্ব তুলে ধরেন এবং প্রয়োজনে তাদের জন্য সুপার নিউমারি পদ সৃষ্টির উদ্যোগের কথা বলেন।

এসময় জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম, স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ডা. আবুল বাশার মো. খোরশেদ আলম, দিনাজপুর সিভিল সার্জন ডা. বোরহান-উল ইসলাম সিদ্দিকীসহ স্বাস্থ্য বিভাগের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

আরএস

Link copied!