Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর, ২০২৪,

ইমরান খানের স্ত্রী

বুশরা বিবিকে অ্যাসিড মেশানো খাবার দেওয়ার অভিযোগ

আন্তর্জাতিক ডেস্ক

ফেব্রুয়ারি ১৬, ২০২৪, ০৩:৫২ পিএম


বুশরা বিবিকে অ্যাসিড মেশানো খাবার দেওয়ার অভিযোগ
ছবি: সংগৃহীত

সম্প্রতি পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানের স্ত্রী বুশরা বিবিকে ‘অ্যাসিড মেশানো’ খাবার দেওয়ার অভিযোগ উঠেছে। 
বৃহস্পতিবার (১৫ ফেব্রুয়ারি) দেশটির সংবাদমাধ্যম ডনের এক প্রতিবেদনে এই খবর জানা গেছে।

প্রতিবেদনে বলা হয়েছে, বন্দিজীবনে অসুস্থ হয়ে পড়েছেন বুশরা বিবি। জরুরি ভিত্তিতে দলের পক্ষ থেকে তার স্বাস্থ্য পরীক্ষা ও প্রয়োজনীয় চিকিৎসার উদ্যোগ নেওয়ার আহ্বান জানানো হয়েছে। বর্তমানে তিনি ইসলামাবাদের বানিগালায় ইমরান খানের বাড়িতে রয়েছেন। এটিকে আদালত সাব জেল হিসেবে ঘোষণা করেছেন।

বুশরা বিবির মুখপাত্র ও পিটিআইয়ের আইনজীবী মাশাল ইউসুফজাই সামাজিক যোগাযোগমাধ্যম এক্সে এক পোস্টে বলেন, পরিবারের সদস্য, ইমরান খানের বোন ও দলের আইনি প্রতিনিধিদের সঙ্গে দেখা করেছেন তিনি।

বুশবার বিবির বরাতে তার মুখপাত্র বলেন, তার খাবারে অ্যাসিডজাতীয় কিছু একটা দেওয়া হয়েছিল। এর ফলে গত পাঁচ দিন শরীরে প্রচণ্ড যন্ত্রণা হচ্ছে।

আইনজীবী জানান, বুশরা বিবির পাকস্থলীতে তীব্র প্রদাহ হচ্ছে। মুখ ও গলায় গুরুতর ক্ষত হয়েছে। ফলে পানি ও চায়ে ভিজিয়ে শুকনা টোস্ট ছাড়া কিছু খাওয়া কঠিন হয়ে পড়েছে। চরম যন্ত্রণার মধ্যে দিনাতিপাত করছেন তিনি।
তিনি সতর্কবার্তা দিয়ে বলেন, বুশরা বিবির জীবনে গুরুতর হুমকি দেখা দিয়েছিল। যত দ্রুত সম্ভব তাকে ডাক্তার দেখিয়ে তার পরীক্ষা-নিরীক্ষা করা দরকার।

এদিকে পৃথক এক এক্স বার্তায় পিটিআই জানিয়েছে, ফ্যাসিবাদী শাসন এখন এতটাই নিচে নেমে গেছে যে তারা ইমরান খানের স্ত্রীর ওপরও নোংরা আক্রমণ করছে। তাকে চিকিৎসার সুযোগ দেওয়া হচ্ছে না। এ বিষয়ে দলের পক্ষ থেকে উচ্চ আদালতের হস্তক্ষেপ কামনা করা হয়েছে।

প্রসঙ্গত, ২০১৮ সালে ইমরান খানের সঙ্গে বুশরা বিবির বিয়ে হয়। পাঁচ সন্তানের জননী বুশরা বিবির সঙ্গে ইমরান খানের তেরো শতকের একটি সুফি দরগায় প্রথম সাক্ষাৎ হয়। ২০১৮ সালের অক্টোবরে একটি টেলিভিশনে সাক্ষাৎকার দিয়েছিলেন তিনি। এ ছাড়া জনসম্মুখে আর দেখা যায়নি তাঁকে।

বিআরইউ

Link copied!