Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর, ২০২৪,

অন্তর্বর্তী সরকারের সঙ্গে কাজ করতে প্রস্তুত যুক্তরাষ্ট্র

আন্তর্জাতিক ডেস্ক

আগস্ট ৮, ২০২৪, ১০:৫৩ এএম


অন্তর্বর্তী সরকারের সঙ্গে কাজ করতে প্রস্তুত যুক্তরাষ্ট্র

বাংলাদেশের অন্তর্বর্তী সরকারের সঙ্গে কাজ করতে প্রস্তুত আছে বলে জানিয়েছে যুক্তরাষ্ট্র। এছাড়া নতুন এই সরকার বাংলাদেশে গণতন্ত্রের ভবিষ্যৎ নির্ধারণে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে বলে আশা করছে দেশটি।

বৃহস্পতিবার (০৮ আগস্ট) ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভির এক প্রতিবেদনে এই তথ্য জানা গেছে।

দেশটির নিয়মিত সংবাদ সম্মেলনে পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র ম্যাথিউ মিলার এক প্রশ্নের জবাবে বলেন, বাংলাদেশে চলমান ঘটনাবলীর দিকে নজর রাখছে ওয়াশিংটন। দেশটিতে অন্তর্বর্তী সরকারের নেতা হিসেবে নোবেল বিজয়ী মুহাম্মদ ইউনূসকে নিয়োগ দেওয়া হয়েছে। আমরা তা লক্ষ্য করেছি। আমরা মনে করি, অন্তর্বর্তী সরকার বাংলাদেশে দীর্ঘমেয়াদী শান্তি ও রাজনৈতিক স্থিতিশীলতা প্রতিষ্ঠায় গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে।

এনডিটিভির প্রতিবেদনে স্টেট ডিপার্টমেন্টের এক মুখপাত্রের বরাত দিয়ে জানায়, বাংলাদেশের অন্তর্বর্তীকালীন সরকার সমস্ত সিদ্ধান্তে গণতান্ত্রিক নীতি, আইনের শাসন এবং জনগণের ইচ্ছাকে সম্মান দেবে। মুহাম্মদ ইউনূস বাংলাদেশের অন্তর্বর্তী সরকারের নেতৃত্ব দিতে সম্মত হয়েছেন। যুক্তরাষ্ট্র অন্তর্বর্তী সরকারের সাথে কাজ করতে প্রস্তুত। আমরা আশা করছি, এই সরকার বাংলাদেশের জনগণের গণতান্ত্রিক ভবিষ্যৎ নির্ধারণ করবে।

এনডিটিভির প্রতিবেদনে আরও বলা হয়, ড. মোহাম্মদ ইউনূস এক বার্তায় বাংলাদেশের সবাইকে শান্ত থাকার কথা জানিয়েছেন। তিনি বলেন, আমাদের নতুন বিজয়ের সর্বোত্তম ব্যবহার করতে, সকল প্রকার সহিংসতা থেকে বিরত থাকতে হবে।

বিআরইউ

Link copied!