Amar Sangbad
ঢাকা শনিবার, ১৪ সেপ্টেম্বর, ২০২৪,

গুজরাটে ভয়াবহ বন্যা, ২৯ জনের মৃত্যু

আন্তর্জাতিক ডেস্ক

আন্তর্জাতিক ডেস্ক

আগস্ট ২৯, ২০২৪, ০২:৫৯ পিএম


গুজরাটে ভয়াবহ বন্যা, ২৯ জনের মৃত্যু

বৃষ্টি ও বন্যায় বিপর্যস্ত ভারতের গুজরাট রাজ্য। গত রোববার (২৫ আগস্ট) থেকে রাজ্যটিতে প্রবল বৃষ্টি হচ্ছে। দেশটির সরকারের তরফ থেকে জানানো হয়েছে, রাজ্যের ২৪টি নদীর পানি বিপৎসীমার উপর দিয়ে বইছে। সেইসঙ্গে বিভিন্ন জলাধার থেকে পানি ছাড়া হচ্ছে। এতে এখন পর্যন্ত ২৯ জনের মৃত্যুর খবর পাওয়া গেছে।  

জার্মান সংবাদমাধ্যম ডয়চে ভেলের প্রতিবেদনে বলা হয়েছে, বৃষ্টি ও বন্যায় সবচেয়ে খারাপ অবস্থা সৌরাষ্ট্রের। সেখানে দেবভূমি দ্বারকা, জামনগর, রাজকোট, পোরবন্দরের বিস্তীর্ণ এলাাকা ভেসে গেছে।

বুধবারও সেখানে ৫০ থেকে ২০০ মিলিমিটার বৃষ্টি হয়েছে। দেবভূমি দ্বারকায় বৃষ্টি হয়েছে ১৮৫ মিলিমিটার। ভদোদরার অবস্থাও অনেক খারাপ। সেখানেও বহু এলাকা পানির তলায় চলে গেছে।

রাজ্যের ত্রাণ কমিশনার অলোক পাণ্ডে জানিয়েছেন, ৪০ হাজার মানুষকে নিরাপদ জায়গায় সরিয়ে নিয়ে যাওয়া হয়েছে। ত্রাণ দিতে সেনাকে নামানো হয়েছে। এ ছাড়া জাতীয় বিপর্যয় মোকাবিলা বাহিনীর (এনডিআরএফ) ১৪টি দল এবং রাজ্য বিপর্যয় মোকাবিলা বাহিনীর (এসডিআরএফ) ২২টি দল বিভিন্ন জায়গায় ত্রাণ ও উদ্ধারের কাজ করছে।

এনডিআরএফের ইন্সপেক্টর মনজিত জানিয়েছেন, গত দুই দিনে দেবভূমি দ্বারকায় প্রবল বৃষ্টি হয়েছে। বাড়িতে পানি ঢুকে গেছে। ৯৫ জনকে উদ্ধার করা হয়েছে।

দেশটির আবহাওয়া দপ্তর জানিয়েছে, শুক্রবার পর্যন্ত গুজরাটে প্রবল বৃষ্টির সম্ভাবনা আছে। বিশেষ করে সৌরাষ্ট্র জেলার বেশ কিছু এলাকায় প্রবল বৃষ্টির সম্ভাবনা রয়েছে। সেক্ষেত্রে বন্যা পরিস্থিতির আরো অবনতি হতে পারে। 

আরএস

Link copied!