Amar Sangbad
ঢাকা বুধবার, ০২ অক্টোবর, ২০২৪,

ইসরায়েলের প্রধানমন্ত্রী

ইরান ‘বড় ভুল’ করে ফেলেছে, এর চড়া মূল্য দিতে হবে

আন্তর্জাতিক ডেস্ক

অক্টোবর ২, ২০২৪, ১১:১৮ এএম


ইরান ‘বড় ভুল’ করে ফেলেছে, এর চড়া মূল্য দিতে হবে
ইসরায়েলের প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহু | ছবি: সংগৃহীত

ইসরায়েলের ভূখণ্ডে ক্ষেপণাস্ত্র হামলা চালানোকে ইরানের ‘বড় ভুল’ বলে মন্তব্য করে দেশটির প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহু বলেছেন, এজন্য ইরানকে চড়া মূল্য দিতে হবে।

ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসির প্রতিবেদনে বলা হয়, মঙ্গলবার (১ অক্টোবর) রাতে মন্ত্রিসভার বৈঠকের শুরুতে দেওয়া বক্তব্যে ইসরায়েলের প্রধানমন্ত্রী বলেন, ইসরায়েলের শত্রুদের বিরুদ্ধে প্রতিশোধ নেওয়ার ক্ষেত্রে তার দেশের দৃঢ়সংকল্পের বিষয়টি ইরান বুঝতে পারছে না।

ইসরায়েলি কর্মকর্তাদের ধারণা, ইরান হামলায় প্রায় ১৮১টি ক্ষেপণাস্ত্র নিক্ষেপ করেছে। তবে ইসরায়েল প্রতিরক্ষা বাহিনী জানিয়েছে, যারা বড় সংখ্যক তারা আকাশেই ধ্বংস করতে সক্ষম হয়েছে।

বেনিয়ামিন নেতানিয়াহু বলেন, ইরান হামলা চালিয়ে ঠিক কাজ করেনি। এর ফল ভুগতে হবে তাদের। তারা (ইরান) বুঝতে পারবে মন্তব্য করে নেতানিয়াহু হুঁশিয়ারি দিয়ে বলেন, আমরা যে নিয়ম প্রতিষ্ঠা করেছি, সেটাই বলবৎ থাকবে। যে আমাদের ওপর আক্রমণ চালাবে, আমরাও তাদের ওপর পাল্টা আক্রমণ করব।

ইসরায়েলের সেনাবাহিনী জানিয়েছে, মঙ্গলবার ইরান পর পর ক্ষেপণাস্ত্র ছুড়েছে। যদিও সেই হামলা প্রতিরোধ করা সম্ভব হয়েছে। ইরানি হামলায় এখনও পর্যন্ত তেমন ক্ষতির কথা জানায়নি ইসরায়েল।

ইরান হামলার নিন্দা করে ইসরায়েলের পাশে দাঁড়ানোর ঘোষণা দিয়েছে যুক্তরাষ্ট্র। মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন জানিয়েছেন, ইসরায়েলকে সম্পূর্ণ সমর্থন করা হবে। মার্কিন সেনারা তাদের সাহায্য করবে।

এদিকে নেতানিয়াহুর হুঁশিয়ারির পর বুধবার ইরানি সেনা বাহিনী বলেছে, ইসরায়েল যদি ক্ষেপণাস্ত্র হামলার প্রতিশোধ নেয়, তবে পাল্টা হামলা চালানো হবে।

বিআরইউ

Link copied!