Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ০৩ অক্টোবর, ২০২৪,

লেবাননে ইসরায়েলি হামলায় মার্কিন নাগরিক নিহত

আন্তর্জাতিক ডেস্ক

আন্তর্জাতিক ডেস্ক

অক্টোবর ৩, ২০২৪, ০৫:২৪ পিএম


লেবাননে ইসরায়েলি হামলায় মার্কিন নাগরিক নিহত

ইসরায়েলের বিমান হামলায় লেবাননে যুক্তরাষ্ট্রের এক নাগরিক নিহত হয়েছেন। ওই ব্যক্তির নাম কামেল আহমদ জাওয়াদ। তিনি মিশিগানের ডিয়ারবর্নের বাসিন্দা ছিলেন। তার মেয়ে, বন্ধু ও নির্বাচনী এলাকার প্রতিনিধিত্বকারী মার্কিন কংগ্রেসওম্যানের বরাতে এ তথ্য জানা গেছে। খবর রয়টার্সের।

বুধবার ডেমোক্রেটিক ইউএস রিপ্রেজেন্টেটিভ রাশিদা তালাইবের কার্যালয় জানায়, জাওয়াদ প্যালেস্টাইন আমেরিকান কংগ্রেসওম্যানের নির্বাচনী এলাকার একজন প্রতিনিধি এবং মার্কিন নাগরিক।

তার মেয়ে নাদিন জাওয়াদ এক বিবৃতিতে জানান, তার বাবা মঙ্গলবার লেবাননে নিরীহদের জীবন বাঁচানোর চেষ্টাকালে নিহত হয়েছেন। তিনি বয়স্ক এবং প্রতিবন্ধীদের সাহায্যের জন্য একটি হাসপাতালের কাছে থাকতে চেয়েছিলেন।

গতকাল হোয়াইট হাউসের এক মুখপাত্র পৃথক বিবৃতিতে বলেন, জাওয়াদের মৃত্যুতে আমরা গভীরভাবে শোকাহত। তার পরিবার ও বন্ধুদের জন্য আমাদের গভীর সমবেদনা। লেবাননের অনেক বেসামরিক নাগরিকের মতো তার মৃত্যুর ঘটনাও দুঃখজনক।

ডেট্রয়েট নিউজ জানায়, বৃদ্ধ মায়ের যত্ন নিতে লেবাননে ছিলেন জাওয়াদ।

ইসরায়েলকে সমর্থনের জন্য নানাভাবে সমালোচিত হয়ে আসছে যুক্তরাষ্ট্র। তারপরও গাজা ও লেবাননে নির্বিচার হামলা অব্যাহত রেখেছে ইসরায়েল। এতে গাজার জনসংখ্যার প্রায় পুরোটাই বাস্তুচ্যুত হয়েছে। মিশিগানের ডিয়ারবর্নে বহু আরব আমেরিকান বসবাস করেন।

আরএস

Link copied!