Amar Sangbad
ঢাকা রবিবার, ১৩ অক্টোবর, ২০২৪,

লেবাননের ১০০ বছর ঐতিহ্যবাহী মসজিদে ইসরায়েলের হামলা

আন্তর্জাতিক ডেস্ক

আন্তর্জাতিক ডেস্ক

অক্টোবর ১৩, ২০২৪, ০৬:৪৯ পিএম


লেবাননের ১০০ বছর ঐতিহ্যবাহী মসজিদে ইসরায়েলের হামলা

লেবাননের একটি পুরোনো মসজিদ লক্ষ্য করে হামলা চালিয়েছে দখলদার ইসরায়েল। এতে মসজিদটি পুরোপুরি ধ্বংস হয়ে গেছে। রোববার (১৩ অক্টোবর) মধ্যরাতে এই হামলা চালায় ইসরায়েলি বাহিনী। -এএফপি

দেশটির বার্তাসংস্থা জানিয়েছে, “রাত ৩টা ৪৫ মিনিটে শত্রুবাহিনীর বিমান কেফার তিবনিত গ্রামের পুরোনো মসজিদ লক্ষ্য করে হামলা চালায়। এতে মসজিদটি পুরোপুরি ধ্বংস হয়ে গেছে।” গ্রামটির মেয়র ফুয়াদ ইয়াসিন বার্তাসংস্থা এএফপিকে বলেছেন, আমাদের গ্রাম তাদের একটি প্রিয় স্থানকে হারিয়েছে। মসজিদটি আমাদের জন্য খুবই গুরুত্বপূর্ণ ছিল কারণ বিভিন্ন কারণে এটির পাশের চত্বরে আমাদের সবার পরিবারের সদস্যরা জড়ো হতেন। মসজিদটি কমপক্ষে ১০০ বছরের পুরোনো।

গত এক বছর ধরে দখলদার ইসরায়েল ও লেবাননের সশস্ত্র গোষ্ঠী হিজবুল্লাহর মধ্যে সীমান্তবর্তী অঞ্চলগুলোতে সংঘর্ষ চলছে। তবে ২৩ সেপ্টেম্বর থেকে তাদের মধ্যে অনানুষ্ঠানিক যুদ্ধ শুরু হয়। ওইদিন থেকে এখন পর্যন্ত রাজধানী বৈরুতসহ লেবাননের বিভিন্ন জায়গায় হামলা চালিয়েছে দখলদার ইসরায়েল। এতে অন্তত দুই হাজারের বেশি লেবাননির মৃত্যু হয়েছে। এছাড়া বাস্তুচ্যুত হয়ে পড়েছেন হাজার হাজার মানুষ।

ইসরায়েলি বাহিনী হামলার তীব্রতা বাড়ানোর পর হিজবুল্লাহ জানিয়েছে তারাও তাদেরও হামলার পরিধি বাড়িয়ে দেবে। এর অংশ হিসেবে দখলদার ইসরায়েলের বিভিন্ন নতুন বসতিতে রকেট হামলা চালিয়েছে হিজবুল্লাহর যোদ্ধারা। যা সীমান্ত থেকে অনেক ভেতরে অবস্থিত।

আরএস

Link copied!