Amar Sangbad
ঢাকা রবিবার, ০৮ সেপ্টেম্বর, ২০২৪,

‘নিখোঁজ’ ছাত্রদল নেতা রাসেলের অবস্থান জানাতে আইজিপিকে হাইকোর্টের নির্দেশ

আদালত প্রতিবেদক

আদালত প্রতিবেদক

জুলাই ১৪, ২০২৪, ০৮:৪৯ পিএম


‘নিখোঁজ’ ছাত্রদল নেতা রাসেলের অবস্থান জানাতে আইজিপিকে হাইকোর্টের নির্দেশ

‘নিখোঁজ’ ছাত্রদল নেতা আতিকুর রহমান রাসেলের অবস্থান জানাতে পুলিশকে নির্দেশ দিয়েছেন হাইকোর্ট। অবিলম্বে পুলিশের মহাপরিদর্শককে (আইজিপি) এ তথ্য জানাতে বলা হয়েছে।

রোববার রাসেলের বাবা আবুল হোসেন সরদারের দায়ের করা এক হেবিয়াস কর্পাস রিটের প্রাথমিক শুনানি শেষে বিচারপতি মোস্তফা জামান ইসলাম ও বিচারপতি এস এম মাসুদ হোসাইন দোলনের হাইকোর্ট বেঞ্চ রুলসহ এ আদেশ দেন।

আদালতে আবেদনের পক্ষে শুনানি করেন বিএনপির আইন বিষয়ক সম্পাদক আইনজীবী ব্যারিস্টার কায়সার কামাল। তাকে সহায়তা করেন অ্যাডভোকেট মাকসুদ উল্লাহ। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল তুষার কান্তি রায়।

আতিকুরের বাবা আবুল হোসাইন সরদার গত ১০ জুলাই হাইকোর্টের সংশ্লিষ্ট শাখায় এ রিট দায়ের করেন।

একটি জাতীয় দৈনিকে মঙ্গলবার (৯ জুলাই) ‘আট দিন ধরে নিখোঁজ ছাত্রদল নেতা আতিক’ শিরোনামে প্রকাশিত প্রতিবেদন সংযুক্ত করে রিটটি দায়ের করা হয়েছে।

রুলে আতিকুরকে অবৈধভাবে হেফাজতে রাখা হয়নি, এটা সন্তুষ্ট করতে তাকে কেন হাজির করা হবে না তা জানতে চেয়ে রুল জারি করেছেন উচ্চ আদালত।

রুলের বিবাদীরা হচ্ছেন, স্বরাষ্ট্র সচিব, পুলিশ মহাপরিদর্শক, র‌্যাবের মহাপরিচালক, ঢাকা মহানগর পুলিশের কমিশনার, ঢাকা মহানগর পুলিশের অতিরিক্ত কমিশনার (ডিবি), লালবাগ জোনের কমিশনার, লালবাগ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ও ঢাকা জেলার প্রশাসক।

উল্লেখ্য, পুরান ঢাকার আজিমপুর অগ্রণী স্কুলের সামনে থেকে গত ১ জুলাই আতিকুর রহমান নিখোঁজ হন। ১৪ দিন হলেও নিখোঁজ ছাত্রদল নেতা আতিকুর রহমান রাসেলের খোঁজ পাওয়া যায়নি এখনো।

ইএইচ

Link copied!