Amar Sangbad
ঢাকা শুক্রবার, ১৮ অক্টোবর, ২০২৪,

আজ থেকে শুরু হাইকোর্টের বিচার কাজ

নিজস্ব প্রতিবেদক

নিজস্ব প্রতিবেদক

আগস্ট ১২, ২০২৪, ০৯:২৩ এএম


আজ থেকে শুরু হাইকোর্টের বিচার কাজ

হাইকোর্টের বিচারিক কার্যক্রম শুরু হচ্ছে আজ সোমবার। এদিন থেকে সীমিত আকারে শুরু চলবে এ কার্যক্রম। এ উদ্দেশে এরই মধ্যে হাইকোর্টের আটটি বেঞ্চ গঠন করে দিয়েছেন সদ্য নিয়োগপ্রাপ্ত প্রধান বিচারপতি সৈয়দ রেফাত আহমেদ।

এর আগে রোববার সুপ্রিম কোর্ট প্রশাসনের এক প্রজ্ঞাপনে বলা হয়েছে, সোমবার সকাল সাড়ে দশটা থেকে হাইকোর্টের এই আটটি বেঞ্চে ফৌজদারি, দেওয়ানি, রিট এবং বিভিন্ন ধরনের আবেদনের শুনানি হবে। এর মধ্যে বিচারপতি শেখ হাসান আরিফ ও বিচারপতি বজলুর রহমানের নেতৃত্বাধীন হাইকোর্ট বেঞ্চ রিট ম্যাটার শুনবেন।

বিচারপতি মজিবুর রহমান মিয়া ও বিচারপতি মো. বশির উল্লাহর নেতৃত্বে দেওয়ানী মোকাদ্দমা শুনানি করবেন। বিচারপতি খিজির আহমেদ চৌধুরী শুনবেন সাকসেশনের মামলা।

বিচারপতি ইকবাল কবির ও বিচারপতি রিয়াজ উদ্দিন খানের বেঞ্চ ভ্যাট ট্যাক্স সংক্রান্ত মামলা শুনবেন। বিচারপতি কামরুল হোসেন মোল্লা শুনবেন মানি লন্ডারিং সংক্রান্ত ফৌজদারি মামলা। বিচারপতি এস এমকুদ্দুস জামান ও বিচারপতি এ কে এম রবিউল হাসানের বেঞ্চ শুনবেন রিট।

এছাড়া বিচারপতি মো. আতোয়ার রহমান ও বিচারপতি আলী রেজার সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ শুনবেন ফৌজদারি মোশন। এছাড়া বিচারপতি বিশ্বজিৎ দেবনাথ শুনবেন দেওয়ানী মোকাদ্দমা।

ইএইচ

Link copied!