Amar Sangbad
ঢাকা মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর, ২০২৪,

প্রধান বিচারপতির অভিভাষণ ২১ সেপ্টেম্বর

নিজস্ব প্রতিবেদক

নিজস্ব প্রতিবেদক

সেপ্টেম্বর ৫, ২০২৪, ১১:০২ এএম


প্রধান বিচারপতির অভিভাষণ ২১ সেপ্টেম্বর

বিচার বিভাগের জন্য আগামী ২১ সেপ্টেম্বরে একটি রোডম্যাপ তুলে ধরবেন প্রধান বিচারপতি সৈয়দ রেফাত আহমেদ। দেশের সকল নিম্ন আদালতের বিচারকদের উপস্থিতিতে তিনি এ রোডম্যাপ তুলে ধরবেন।

সুপ্রিম কোর্টের জনসংযোগ কর্মকর্তা মো. শফিকুল ইসলাম এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানান।

এতে বলা হয়েছে, প্রধান বিচারপতি সৈয়দ রেফাত আহমেদ দেশের অধস্তন আদালতের বিচারকদের উদ্দেশে আগামী ২১ সেপ্টেম্বর অভিভাষণ প্রদান করবেন। অনুষ্ঠানে প্রধান বিচারপতি বিচার বিভাগের জন্য একটি রোডম্যাপ তুলে ধরবেন। তিনি গত ১২ আগস্ট সুপ্রিম কোর্টের আইনজীবীদের উদ্দেশে প্রদত্ত অভিষেক ভাষণে বিচার বিভাগ সম্পর্কিত বিভিন্ন বিষয়সহ বিচার বিভাগের স্বাধীনতা, স্বতন্ত্রীকরণ ও প্রাতিষ্ঠানিক পৃথকীকরণ বিষয়ে বিশদ আলোকপাত করেছিলেন।

আগামী ২১ সেপ্টেম্বর সকাল ১০টায় সুপ্রিম কোর্টের মূল ভবনের ইনার গার্ডেনে এ অনুষ্ঠান অনুষ্ঠিত হবে। উক্ত অভিভাষণ প্রদান অনুষ্ঠানে সুপ্রিম কোর্টের উভয় বিভাগের বিচারপতিগণসহ অন্যান্য গুরুত্বপূর্ণ ব্যক্তি উপস্থিত থাকবেন। সব বিচার বিভাগীয় সকল কর্মকর্তাকে যথাসময়ে উক্ত অভিভাষণ প্রদান অনুষ্ঠানে উপস্থিত হওয়ার জন্য নির্দেশ প্রদান করা হয়েছে।

ছাত্র-জনতার গণঅভ্যুত্থানের মুখে গত ৫ আগস্ট পদত্যাগ করে দেশ ছাড়েন সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনা। পরবর্তীকালে ছাত্রদের দাবির মুখে পদত্যাগ করেন প্রধান বিচারপতি ওবায়দুল হাসানসহ আপিল বিভাগের ছয় বিচারপতি। এরপরই দেশের ২৫তম প্রধান বিচারপতি পদে নিয়োগ দেওয়া হয় হাইকোর্টের জ্যেষ্ঠ বিচারপতি সৈয়দ রেফাত আহমেদকে।

বিআরইউ

Link copied!