Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর, ২০২৪,

টাঙ্গাইলে শিক্ষার্থীদের উপর হামলা, ২ শ্রমিককে এক বছরের কারাদণ্ড

ভূঞাপুর (টাঙ্গাইল) প্রতিনিধি:

ভূঞাপুর (টাঙ্গাইল) প্রতিনিধি:

সেপ্টেম্বর ১০, ২০২৪, ১২:১৪ পিএম


টাঙ্গাইলে শিক্ষার্থীদের উপর হামলা, ২ শ্রমিককে এক বছরের কারাদণ্ড

টাঙ্গাইলের ভূঞাপুর উপজেলা নির্বাহী কর্মকর্তার বদলির আদেশ প্রত্যাহারের দাবিতে বিক্ষোভ মিছিল ও মানববন্ধন কর্মসূচি পালন করে সাধারণ শিক্ষার্থীরা। মানববন্ধন শেষে বাড়ি ফেরার পথে ছাত্রীদের ইভটিজিং ও শিক্ষার্থীদের উপর হামলার ঘটনা ঘটান শিক্ষার্থীরা। এতে ৪-৫ জন শিক্ষার্থী গুরুতর আহত হয়।

সোমবার (৯ সেপ্টেম্বর) দুপুরে বাসস্ট্যান্ড এলাকায় এ ঘটনা ঘটে। পরে শিক্ষার্থীরা সন্ধ্যা পর্যন্ত বাসস্ট্যান্ড এলাকা অবোধ করে রাখে এবং দোষীদের গ্রেপ্তার করে শাস্তির দাবি জানান।

হামলায় গুরুতর আহত শিক্ষার্থী আসমাউল হাসান সহ কয়েকজনকে উপজেলা স্বাস্থ্যকমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। আহতরা সবাই ইবরাহীম খাঁ সরকারি কলেজের শিক্ষার্থী।

পরে সন্ধ্যায় শিক্ষার্থীদের উপর শ্রমিকদের হামলার ঘটনায় দুই শ্রমিককে এক বছর করে কারাদণ্ড প্রদান করেন সহকারী কমিশনার ভূমি ও ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ফাহিমা বিনতে আখতার। এসময় উপজেলা নির্বাহী কর্মকর্তা মামুনুর রশীদ, থানা অফিসার ইনচার্জ আহসান উল্লাহ ও সেনাবাহিনীর সদস্যরা উপস্থিত ছিলেন।

জানা যায়, ভূঞাপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মামুনুর রশীদকে রবিবার হঠাৎ বদলির আদেশ হয়। ইউএনও’র এই বদলির আদেশ প্রত্যাহারের দাবিতে সাধারণ শিক্ষার্থীরা মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করে এবং ভূঞাপুর বাসস্ট্যান্ড এলাকায় অবস্থান কর্মসূচি পালন করে।

কর্মসূচি শেষ করে শিক্ষার্থীরা বাড়ি ফেরার পথে বাসস্ট্যান্ড এলাকায় আসলে পরিবহণ শ্রমিকরা তাদের উপর হামলা করে। এসময় শ্রমিকরা ছাত্রীদের ইভটিজিং ও লাঞ্ছিত এবং ছাত্রদের মারধর করে। এতে হামলায় বেশ কয়েকজন শিক্ষার্থী আহত হয়।

বিআরইউ

Link copied!