Amar Sangbad
ঢাকা বুধবার, ১৮ সেপ্টেম্বর, ২০২৪,

সাবেক স্বরাষ্ট্রমন্ত্রীর ছেলে জ্যোতিকে ৭ দিনের রিমান্ডের আবেদন

নিজস্ব প্রতিবেদক

নিজস্ব প্রতিবেদক

সেপ্টেম্বর ১৪, ২০২৪, ০২:০৮ পিএম


সাবেক স্বরাষ্ট্রমন্ত্রীর ছেলে জ্যোতিকে ৭ দিনের রিমান্ডের আবেদন

আশুলিয়া থানার হত্যাচেষ্টা মামলায় সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামালের ছেলে সাফি মুদ্দাসির খান জ্যোতিকে সাত দিনের রিমান্ডে নিতে আবেদন করেছে পুলিশ।

শনিবার (১৪ সেপ্টেম্বর) ঢাকার চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে এ বিষয়ে শুনানি অনুষ্ঠিত হবে। ইতোমধ্যে রিমান্ড শুনানির জন্য আসামি জ্যোতিকে আদালতে হাজির করা হয়েছে।

এর আগে শুক্রবার (১৩ সেপ্টেম্বর) গভীর রাতে রাজধানী থেকে সাফি মুদ্দাসির খান জ্যোতিকে গ্রেপ্তার করে ঢাকা জেলা পুলিশ। বিষয়টি নিশ্চিত করেন ঢাকা জেলার পুলিশ সুপার (এসপি) আহম্মদ মুঈদ।

এই পুলিশ কর্মকর্তা জানান, ঢাকা জেলার আশুলিয়া থানায় দায়ের করা একটি মামলায় সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামালের ছেলে সাফি মুদ্দাসির খান জ্যোতিকে শুক্রবার রাত সাড়ে ৩টার দিকে গ্রেপ্তার করা হয়েছে।

গত ১ সেপ্টেম্বর দুর্নীতি দমন কমিশনের (দুদক) আবেদনের পরিপ্রেক্ষিতে সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান, তার স্ত্রী-সন্তানসহ ১০ জনের বিদেশ গমনে নিষেধাজ্ঞা জারি করেন আদালত। নিষেধাজ্ঞার ১৩ দিনের মাথায় গ্রেপ্তার হলেন তার ছেলে সাফি মুদ্দাসির খান জ্যোতি।

প্রসঙ্গত, ছাত্র-জনতার অভ্যুত্থানের মুখে গত ৫ আগস্ট পদত্যাগ করে দেশ ছেড়ে ভারতে পালিয়ে যান শেখ হাসিনা। আওয়ামী লীগ সরকারের পতনের পর দলটির নেতাকর্মীরাও আত্মগোপনে চলে যান। পরবর্তীতে ছাত্র-জনতার আন্দোলন দমন ও প্রাণহানির ঘটনায় শেখ হাসিনাসহ আওয়ামী লীগ সরকারের সাবেক এমপি-মন্ত্রিসহ দলটির নেতাকর্মীদের নামে রাজধানীসহ সারাদেশে একে একে মামলা হতে থাকে।

জুলাই-আগস্ট হত্যাকাণ্ডের ঘটনায় শুধু শেখ হাসিনার নামে এ পর্যন্ত হত্যা মামলা হয়েছে ১১৫টি। এছাড়া বিভিন্ন মামলায় ইতোমধ্যে সাবেক মন্ত্রী-প্রতিমন্ত্রী, সাবেক প্রধানমন্ত্রীর উপদেষ্টা, সাবেক আইজিপি ছাড়াও সরকারি কর্মকর্তাসহ কয়েকজন গ্রেপ্তারও হয়েছেন।

Link copied!