Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর, ২০২৪,

‘আমি নিরপরাধ’ বললেন বিচারপতি মানিক

নিজস্ব প্রতিবেদক

নিজস্ব প্রতিবেদক

সেপ্টেম্বর ১৮, ২০২৪, ১১:২৯ এএম


‘আমি নিরপরাধ’ বললেন বিচারপতি মানিক

আদালতে নিজেকে নির্দোষ দাবি করেছেন সাবেক বিচারপতি মানিক। শুনানি চলাকালে তিনি বলেন, আমি নিরপরাধ, এসব মিথ্যা, বানোয়াট মামলা।

বুধবার (১৮ সেপ্টেম্বর) ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট (সিএমএম) আদালতে ছয় হত্যা মামলার শুনানির সময়  বিচারপতি মানিক এ কথা বলেন। 

বুধবার সকাল ৮টার দিকে তাকে আদালতে হাজির করা হয়। 

তার বিরুদ্ধে আদাবর থানার গার্মেন্টসকর্মী রুবেল, লালবাগ থানার আইডিয়াল কলেজের প্রথম বর্ষের ছাত্র খালিদ হাসান সাইফুল্লাহ ও বাড্ডা থানার চারটি হত্যা মামলায় গ্রেফতার দেখানোর আবেদন করেন মামলার তদন্তকারী কর্মকর্তা। শুনানি শেষে ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মো. জাকী আল ফারাবী আদালত এসব মামলায় গ্রেপ্তার দেখানোর আবেদন মঞ্জুর করেন।  

গত ২৩ আগস্ট সিলেটের কানাইঘাট উপজেলার সীমান্তবর্তী এলাকায় থেকে স্থানীয়দের সহায়তায় তাকে গ্রেফতার করেন বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। পরে তাকে কানাইঘাট থানায় হস্তান্তর করা হয়। 
৫৪ ধারায় গ্রেপ্তার দেখিয়ে আদালতে হাজির করা হলে সিলেটের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট-১ এর বিচারক আলমগীর হোসাইন তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন। 

গত ১৭ সেপ্টেম্বর সিলেট অতিরিক্ত চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক অঞ্জন কান্তি দাস তার জামিন মঞ্জুর করেন। কিন্তু তার বিরুদ্ধে একাধিক মামলা থাকায় কারামুক্ত হতে পারেননি। পরে সিলেট থেকে হেলিকপ্টারে তাকে ঢাকায় আনা হয়েছে।

বিআরইউ
 

Link copied!