প্রধানমন্ত্রী সব সময় ঝুঁকির মধ্যে থাকেন: ডিএমপি কমিশনার

মো. মাসুম বিল্লাহ প্রকাশিত: ডিসেম্বর ২৩, ২০২২, ০২:০৬ পিএম
প্রধানমন্ত্রী সব সময় ঝুঁকির মধ্যে থাকেন: ডিএমপি কমিশনার

প্রধানমন্ত্রী শেখ হাসিনা সবসময় ঝুঁকির মধ্যে থাকেন বলে জানিয়েছেন ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) কমিশনার খন্দকার গোলাম ফারুক। বিশ্বের সব প্রধানমন্ত্রীর চেয়ে আমাদের প্রধানমন্ত্রী বেশি নিরাপত্তা ঝুঁকিতে থাকে। তিনি বলেন, প্রধানমন্ত্রীর সার্বিক নিরাপত্তা নিশ্চিত করতে পুলিশ, এসবি, র‌্যাব ও সাদা পোশাকের কর্মকর্তারা কাজ করছেন।

শুক্রবার (২৩ ডিসেম্বর) দুপুরে রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে আওয়ামী লীগের জাতীয় সম্মেলন উপলক্ষে গৃহীত নিরাপত্তা ব্যবস্থা পর্যবেক্ষণ শেষে এ কথা বলেন তিনি।

ডিএমপি কমিশনার বলেন, আগামীকাল (শনিবার) আওয়ামী লীগের ২২তম সম্মেলনে দলের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা যোগ দেবেন। এতে সারাদেশ থেকে লক্ষাধিক নেতাকর্মী আসবে। প্রধানমন্ত্রী সবসময় ঝুঁকির মধ্যে থাকেন। তাই তার নিরাপত্তাকে আমরা সবসময় সর্বোচ্চ গুরুত্ব দিয়ে বিবেচনা করি।

আওয়ামী লীগের সম্মেলনকে কেন্দ্র করে নিশ্ছিদ্র নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে উল্লেখ করে তিনি বলেন, আমাদের বাহিনীর সদস্যদের মোতায়েন করেছি। এসবি-র‍্যাবসহ সবাই মিলে ভেন্যুতে নিরাপত্তা ব্যবস্থা নিয়েছি। প্রত্যেক গেটে সার্চওয়ে ও সিসি ক্যামেরা স্থাপন এবং ডগ স্কোয়াডের মাধ্যমে চারদিকে সুইপিং ও ম্যানুয়াল সুইপিং করা হয়েছে।

নিরাপত্তা হুমকি আছে কিনা, সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে ডিএমপি কমিশনার বলেন, জঙ্গিদের পক্ষ থেকে কোনো ধরনের হুমকি আছে বলে মনে করি না। জঙ্গিদের বিরুদ্ধে বিশেষ অভিযান শুরু হয়েছে। তারা যতবারই মাথাচাড়া দেওয়ার চেষ্টা করেছে, ততবারই নিয়ন্ত্রণ করতে সক্ষম হয়েছি। ভবিষ্যতেও সক্ষম হব।

প্রসঙ্গত, শনিবার (২৪ ডিসেম্বর) রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে বাংলাদেশ আওয়ামী লীগের ২২তম জাতীয় সম্মেলন অনুষ্ঠিত হবে।

টিএইচ