আবারও রাজু ভাস্কর্যে জড়ো হচ্ছেন ছাত্রলীগ নেতাকর্মীরা

আমার সংবাদ ডেস্ক প্রকাশিত: জুলাই ১৬, ২০২৪, ০১:০১ এএম
আবারও রাজু ভাস্কর্যে জড়ো হচ্ছেন ছাত্রলীগ নেতাকর্মীরা

ঢাকা বিশ্ববিদ্যালয় এলাকায় কোটা সংস্কার দাবিতে আন্দোলনকারী শিক্ষার্থীদের সঙ্গে দফায় দফায় ধাওয়া-পাল্টা ধাওয়া ও হামলার ঘটনার পর আবারও রাজু ভাস্কর্যের সামনে জড়ো হচ্ছেন ছাত্রলীগ নেতাকর্মীরা।

সোমবার দিবাগত রাত ১১টার পরে বিভিন্ন হল থেকে খণ্ড খণ্ড মিছিল নিয়ে ছাত্রলীগ নেতাকর্মীরা রাজু ভাস্কর্যের সামনে জড়ো হতে শুরু করেন।

সেখানে গণমাধ্যমকর্মীদের সঙ্গে কথা বলেন ছাত্রলীগ সভাপতি সাদ্দাম হোসেন।

তিনি বলেন, ‍‍`মুক্তিযুদ্ধকে কটাক্ষ করা, রাজাকারদের পক্ষে সাফাই গাওয়ার প্রতিবাদে আজ দুপুরে ছাত্রলীগের পূর্বঘোষিত প্রতিবাদী অবস্থান কর্মসূচি ছিল। বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের কোনো পূর্বঘাষিত কর্মসূচি ছিল না, ভোরে তারা কর্মসূচি ঘোষণা করে।‍‍`

সাদ্দাম বলেন, ‍‍`গত কয়েক দিন ধরে আন্দোলন চলছে। শাহবাগ অবরুদ্ধ করা হয়েছে, নৈরাজ্য সৃষ্টি করা হয়েছে। দাবি পূরণ হওয়ার পরও; ২০১৮ সালের প্রজ্ঞাপন যখন পুনর্বহাল করা হলো, তারপরও আন্দোলনকারীরা মাঠে থেকে গেছে।

‍‍`বাংলাদেশ ছাত্রলীগ দায়িত্বশীলতার পরিচয় দিয়েছে। দিনের পর দিন অতিবাহিত হয়েছে, ছাত্রলীগ কোটার যৌক্তিক সংস্কারের জন্য কাজ করেছে। শিক্ষার্থীদের মতামত চেয়েছে। আমরা ডোর টু ডোর ক্যাম্পেইনে গেছি, সংস্কারের বিষয়ে শিক্ষার্থীদের মতামত কী জানতে চেয়েছি,‍‍` বলেন তিনি।

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের কর্মসূচি উদ্দেশ্যপ্রণোদিত ছিল মন্তব্য করে ছাত্রলীগ সভাপতি বলেন, ‍‍`ছাত্রলীগ ধৈর্যের পরিচয় দিয়েছে। দুপুর ২টা পর্যন্ত তাদের কর্মসূচিতে সাধারণ শিক্ষার্থীদের অংশগ্রহণ সেই অর্থে ছিল না। দুপুর ২টার পরে ঢাকার বাইরে বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠান থেকে, অন্যান্য শিক্ষাপ্রতিষ্ঠান থেকে শিক্ষার্থীরা এসেছে।

ইএইচ