জাতীয় দৃষ্টিপ্রতিবন্ধী সংস্থার প্রতিষ্ঠাবার্ষিকী পালিত

নিজস্ব প্রতিবেদক প্রকাশিত: সেপ্টেম্বর ৭, ২০২৪, ০১:২৫ পিএম
জাতীয় দৃষ্টিপ্রতিবন্ধী সংস্থার প্রতিষ্ঠাবার্ষিকী পালিত

জাতীয় দৃষ্টি প্রতিবন্ধী সংস্থার ৬১ তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষ্যে অনুষ্ঠান উদ্‌যাপন ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। ১৯৬৪ সালে সামাজিক সেবামূলক অরাজনৈতিক সংগঠন হিসেবে জাতীয় দৃষ্টি প্রতিবন্ধী সংস্থা প্রতিষ্ঠা করা হয়।

শুক্রবার (৬ সেপ্টেম্বর) দুপুর ২ টায় জাতীয় দৃষ্টি প্রতিবন্ধী সংস্থার প্রধান কার্যালয়-৬,অরফানেজ রোড, বকশিবাজারে এটি অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে জাতীয় দৃষ্টি প্রতিবন্ধী সংস্থা কেন্দ্রীয় কমিটির মহাসচিব মো. আইউব আলী হাওলাদার এর সঞ্চালনায় অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সংস্থার কেন্দ্রীয় কমিটির  সভাপতি মো. নুরুল আলম সিদ্দিক। প্রবিত্র কোরআন তেলাওয়াতে মধ্য দিয়ে অনুষ্ঠানের সূচনা করে ।

পরে গত জুলাই থেকে অদ্য পর্যন্ত বৈষম্য বিরোধী ছাত্র জনতার আন্দোলনে যে-সকল ছাত্র, শ্রমিকসহ সাধার মানুষ শহিদ হয়েছেন তাদের রুহের মাগফেরাত কামনা করা হয় এবং শহিদদের পরিবারের প্রতি সমবেদনা প্রকাশ করা হয়।

স্বাগত বক্তব্য কালে সংস্থার মহাসচিব মো. আইউব আলী হাওলাদার অন্তবর্তীকালীন সরকারের মাননীয় প্রধান উপদেষ্টাসহ উপদেষ্টা মণ্ডলীর নিকট কয়েকটি দাবি পেশ করেন। 

দাবিগুলো হলো—

১. সংস্থার প্রধান কার্যালয় ৬,অরফানেজ রোড, বকশিবাজার, এর বাড়িটি বিনামূল্যে স্থায়ী ভাবে বরাদ্দ প্রদান করা।

২. প্রতিবন্ধী ভাতা বৃদ্ধি করা।

৩. যোগ্যতার ভিত্তিতে প্রতিবন্ধী ব্যক্তিদের কর্মসংস্থানের ব্যবস্থা করা।

৪. অসহায়,হতদরিদ্র,সুবিধা বঞ্চিত দৃষ্টি প্রতিবন্ধীদের ভীক্ষাবৃত্তির হাত থেকে মুক্ত করে তাদের ছেলে-মেয়ে,ভাই-বোন যে কাউকে যোগ্যতার ভিত্তিতে কর্মসংস্থানের  ব্যবস্থা করা।

সংস্থার প্রতিষ্ঠা বার্ষিকী উদ্‌যাপন উপলক্ষ্যে কেক কাটা, আলোচনা সভা এবং সংস্থার কার্যনির্বাহী পরিষদের সদস্যসহ অসহায়, হতদরিদ্র, সুবিধা বঞ্চিত দৃষ্টি প্রতিবন্ধী নিয়ে মধ্যাহ্নভোজনের আয়োজন করা হয়।

অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন, মো. মোকলেচুর রহমান সিনিয়র ভাইস চেয়ারম্যান,মাধব চন্দ্র সরকার ভাইস চেয়ারম্যান,এসএম ইউনুসুর রহমান যুগ্ম মহাসচিব, মো. মনিরুল ইসলাম সহকারী মহাসচিব,আবু আলেম মাতবর, সাফিয়া বেগম মহিলা বিষয়ক সচিব সহ সংস্থার সাধারণ সদস্য বৃন্দ।

বিআরইউ